এমবাপেকে রিয়ালে দেখলে খুশি হবেন সিমিওনি

কিলিয়ান এমবাপে নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে যোগ দিলে খুশি হবেন অ্যাতলেতিকো কোচ দিয়াগো সিমিওনি!
ছবি: রয়টার্স

অবস্থান একই নগরীতে হলেও একে অপরের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেতিকো মাদ্রিদ। তাই প্রতিপক্ষ যতো দুর্বল থাকবে ততোই ভালো তাদের জন্য। সেখানে সময়ের অন্যতম সেরা তারকা কিলিয়ান এমবাপে রিয়াল মাদ্রিদে যোগ দিলে কি-না খুশি হবেন অ্যাতলেতিকো কোচ দিয়াগো সিমিওনি!

চলতি মৌসুমে এমবাপেকে দলে টানার দারুণ সুযোগ তৈরি হয়েছে রিয়ালের। পিএসজির সঙ্গে এমবাপের সম্পর্কটা আগের মতো নেই। মূলত চুক্তি নবায়ন করতে না চাওয়াতে এখন তাকে বিক্রি করে দিতে চাইছে ক্লাবটি। আর সুযোগটা নিতে পারে রিয়াল। যদিও তাদের ইচ্ছা এমবাপেকে আগামী মৌসুমে ফ্রি এজেন্ট হিসেবে দলভুক্ত করার।

তবে সময়ের অন্যতম সেরা খেলোয়াড়কে মুফতে ছাড়তে চাইছে না পিএসজি। এমবাপে রাজী না হলে তাকে পুরো মৌসুম বসিয়ে রাখার হুমকিও দিয়েছে ক্লাবটি। এরমধ্যে তার জন্য প্রস্তাব শুনেছে দলটি। সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালের ৩০০ মিলিয়ন ইউরোর অবিশ্বাস্য প্রস্তাবে অবশ্য রাজী হননি এমবাপে। তাতেও ক্ষিপ্ত ক্লাবটি। অপেক্ষা করছে নতুন প্রস্তাবের।

এদিকে স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কার সংবাদ অনুযায়ী, খুব শীগগিরই এমবাপের জন্য একটি আনুষ্ঠানিক প্রস্তাব দিতে পারে রিয়াল। তবে পিএসজির চাহিদা অনুযায়ী, ২৫০ মিলিয়ন ইউরো দিতে চায় না তারা। সর্বোচ্চ ২২৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিতে পারে লস ব্লাঙ্কোসরা। তাতে রাজী হতেও পারে প্যারিসের ক্লাবটি।

শেষ পর্যন্ত এ চুক্তিটা হলে বেজায় খুশি হবেন অ্যাতলেতিকো কোচ সিমিওনি, 'আমি এটা পছন্দ করব, এটা লীগের জন্য দারুণ হবে, যা সেরাদের একটি হতে পারে। স্পেনে আসা সব ফুটবলার অগ্রাধিকার দেবে। এটা করতে (রিয়াল) মাদ্রিদের কোনো অর্থনৈতিক সমস্যা নেই। এই বছর না হলে অবশ্যই পরের বছর আমরা তার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করব।'

এমবাপেকে দলে পেলে রিয়ালকে হারানো কঠিন হয়ে যেতে পারে অ্যাতলেতিকোর। তবে এমনটা ভাবছেন না সিমিওনি, 'এটা আপনি কিভাবে দেখেন তার উপর নির্ভর করে। আমরা (লিওনেল) মেসি, (আন্দ্রেস) ইনিয়েস্তা, অ্যালেক্সিস (সানচেজ), জাভি, (সের্জিও) বুসকেতসের বিপক্ষে লিগ জিতেছি... (ক্রিস্টিয়ানো) রোনালদো, (গ্যারেথ) বেল, (করিম) বেনজেমাদের বিপক্ষেও... এটা ফুটবল, নাম নয়।'

Comments

The Daily Star  | English
Flooding in Sylhet region | More rains threaten to worsen situation

More rains threaten to worsen situation

More than one million marooned; BMD predict more heavy rainfall in 72 hours; water slightly recedes in main rivers

3h ago