মেসি লাল কার্ড না পাওয়ায় ক্ষুব্ধ অরল্যান্ডো কোচ

ম্যাচের ২১তম মিনিটে উইলদার কারতাগেনাকে ফাউল করে হলুদ কার্ড পান মেসি। এরপর সেজার আরাউহোকে ফাউল করলেও তাকে কোনো কার্ড দেখানো হয়নি।
অরল্যান্ডোর বিপক্ষে ম্যাচে মায়ামির হয়ে প্রথম হলুদ কার্ড দেখেন মেসি। ছবি: রয়টার্স

ইন্টার মায়ামির বিপক্ষে ম্যাচ চলাকালে রেফারিদের কয়েকটি সিদ্ধান্ত নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানালেন অস্কার পারেহা। অরল্যান্ডো সিটির কোচের মতে, মায়ামির আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসির লাল কার্ড পাওয়া উচিত ছিল। ম্যাচটির রেফারিংকে সার্কাসের সঙ্গেও তুলনা করলেন তিনি।

গতকাল বৃহস্পতিবার ফ্লোরিডায় অরল্যান্ডোকে ৩-১ গোলে হারিয়ে লিগস কাপের শেষ ষোলোতে উঠেছে মায়ামি। দলটির জয়ে জোড়া গোল করে সবচেয়ে বড় অবদান রাখেন বিশ্বকাপজয়ী তারকা মেসি।

ম্যাচের ২১তম মিনিটে উইলদার কারতাগেনাকে ফাউল করে হলুদ কার্ড পান মেসি। এরপর সেজার আরাউহোকে ফাউল করলেও তাকে কোনো কার্ড দেখানো হয়নি। এতে সালভাদরিয়ান রেফারি ইভান বার্তনের উপর বেজায় চটেন পারেহা।

হারের পর গণমাধ্যমের সামনে উপস্থিত হয়ে মনের সমস্ত ক্ষোভ উগড়ে দেন অরল্যান্ডোর কলম্বিয়ান কোচ, 'মেসি দুটি হলুদ কার্ড পেতে পারত। হোক সে মেসি, তাতে আমার কিছু যায় আসে না। এটা (মেসিকে দ্বিতীয় হলুদ কার্ড না দেখানো) ম্যাচে প্রভাব রেখেছে। খেলা সুষ্ঠুভাবে হওয়া উচিত। তবে মাঠে সেটা ঘটেনি। আমরাও দায় নিচ্ছি। হ্যাঁ, আমরা হেরেছি, আমরা হতাশ। তবে আমাকে এটা বলতেই হবে যে এই ধরনের পরিস্থিতি আপনি লুকাতে পারবেন না।'

তিনি যোগ করেন, 'যা কিছু ঘটেছে তাতে আমাদের মনে হচ্ছে যে এটা (রেফারিং) সার্কাসে পরিণত হচ্ছে। (ম্যাচটা) একটা সার্কাস ছিল।'

১-১ ব্যবধানে সমতা থাকাকালে দ্বিতীয়ার্ধের শুরুর দিকে পেনাল্টি থেকে মায়ামিকে এগিয়ে দেন জোসেফ মার্তিনেজ। সেসময় সিদ্ধান্তটি পুনর্বিবেচনার জন্য রেফারির ভিএআরের দ্বারস্থ না হওয়া নিয়েও প্রশ্ন তোলেন পারেহা, 'পেনাল্টিটা ছিল অবিশ্বাস্য। পুরোপুরি অবিশ্বাস্য। যেহেতু ভিএআর আছে আর রেফারিরাও আছে, সেহেতু আমাদের সৎ থাকতে হবে এবং (নিশ্চিত হওয়ার জন্য পুনরায়) দেখতে হবে। কারণ, ফুটবলের এটা প্রাপ্য।'

Comments