মেসির এমএলএসে অভিষেক পিছিয়ে গেল যে কারণে

মেজর লিগ সকারে (এমএলএস) ইন্টার মায়ামির পরবর্তী ম্যাচটি স্থগিত করা হলো।
লিওনেল মেসি। ছবি: এএফপি

ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর থেকে দুর্দান্ত ছন্দে আছেন লিওনেল মেসি। বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকার পায়ের জাদুতে লিগস কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে ক্লাবটি। সেকারণে মেজর লিগ সকারে (এমএলএস) তাদের পরবর্তী ম্যাচটি স্থগিত করা হলো। তাই এমএলএসে অভিষেকের অপেক্ষা একটু বাড়ল মেসির।

গত ১৫ জুলাই এমএলএসে নিজেদের সবশেষ ম্যাচটি খেলেছিল মায়ামি। যুক্তরাষ্ট্রের ক্লাব ফুটবলের শীর্ষ আসরটিতে এখন বিরতি চলছে। এক মাসের বেশি সময়ের ব্যবধানে আগামী ২০ অগাস্ট ফের এমএলএসের ম্যাচে নামার পূর্ব নির্ধারিত সূচি ছিল মায়ামির। ঘরের মাঠ ড্রাইভ পিঙ্ক স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ ছিল শার্লট এফসি। কিন্তু ম্যাচটি স্থগিত করা হয়েছে ঠাসা সূচির চাপে। ফলে এমএলএসে মেসির অভিষেক হতে আরও কিছুদিন বাড়তি সময় লাগবে।

বুধবার রাতে সামাজিক যোগাযোগ এক বিবৃতিতে মায়ামি বলেছে, 'লিগস কাপে অগ্রগতির কারণে এমএলএসে আগামী ২০ অগাস্ট শার্লট এফসির বিপক্ষে আমাদের ম্যাচটি স্থগিত করা হয়েছে যেটার নতুন তারিখ পরবর্তীতে ঘোষণা করা হবে।'

এবার জানা যাক, মায়ামির এমএলএসের ম্যাচ পেছানোর ক্ষেত্রে কীভাবে ভূমিকা রেখেছে লিগস কাপের অগ্রযাত্রা? মেসির চোখ ধাঁধানো নৈপুণ্যে টানা চার ম্যাচ জিতে আসরটির শেষ আটে জায়গা করে নিয়েছে দলটি। সেখানে বাংলাদেশ সময় আগামী শনিবার ভোরে তারা মোকাবিলা করবে শার্লটকেই। ম্যাচটির জয়ী দল এরপর সেমিফাইনালে অংশ নেবে আগামী ১৫ অগাস্ট। জিতলে ফাইনাল কিংবা হারলে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে তারা খেলবে। ওই ম্যাচগুলো অনুষ্ঠিত হবে আগামী ১৯ অগাস্ট।

যেহেতু মায়ামি ও শার্লটের যে কোনো একটি ক্লাব লিগস কাপে টিকে থাকবে, তাই তাদের মধ্যকার ২০ অগাস্টের এমএলসের ম্যাচটি অবধারিতভাবেই পিছিয়ে দেওয়া হয়েছে। এখন নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে ম্যাচ দিয়ে এমএলএস ফের শুরু হওয়ার কথা মায়ামির। নিউজার্সির রেড বুল অ্যারেনায় ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৬ অগাস্ট। সব ঠিকঠাক থাকোলে সেদিনই মেসির অভিষেক হবে এমএলএসে।

এর তিন দিন আগে ইউএস ওপেন কাপে অভিষেকের স্বাদ পেয়ে যাবেন মেসি। আগামী ২৩ অগাস্ট প্রতিযোগিতাটির সেমিফাইনালে এফসি সিনসিনাটির বিপক্ষে নামবে মায়ামি।

Comments