নেইমারের জন্য পিএসজির সঙ্গে সমঝোতায় আল-হিলাল

বিবিসির সংবাদ অনুযায়ী, নেইমারকে কিনতে পিএসজির সঙ্গে চুক্তিতে সম্মত হয়েছে সৌদি আরবের ক্লাব আল-হিলাল।

বেশ কিছু দিন থেকেই জোর গুঞ্জন পিএসজি ছাড়তে যাচ্ছেন নেইমার। শেষ পর্যন্ত সে গুঞ্জনই হয়তো সত্যি হতে যাচ্ছে। এই ব্রাজিলিয়ান তারকাকে কিনতে পিএসজির সঙ্গে একটি চুক্তিতে সম্মত হয়েছে সৌদি আরবের ক্লাব আল-হিলাল।

বৃটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন অনুযায়ী, আল-হিলালের সঙ্গে দুই বছরের চুক্তি করতে যাচ্ছেন নেইমার। ৯০ মিলিয়ন ইউরোর বিনিময়ে এ চুক্তি হতে যাচ্ছে। শারীরিক পরীক্ষা এবং চুক্তিপত্রে স্বাক্ষরের পরই আসতে পারে আনুষ্ঠানিক ঘোষণা।

ফরাসি গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, কোচ লুইস এনরিকের পরিকল্পনায় নেই নেইমার। যদিও প্রাক-মৌসুমের দলে ছিলেন তিনি। তবে রোববার লিগ ওয়ানে মৌসুমের প্রথম ম্যাচে লরিয়েঁর বিপক্ষে ম্যাচে রাখা হয়নি তাকে।

ফরাসি ক্লাবটিতে বার্ষিক ২৫ মিলিয়ন আয় করতেন নেইমার। জানা গেছে আল-হিলালে তার ছয় গুণ অর্থাৎ বার্ষিক ১০ মিলিয়ন ইউরো আয় করতে পারবেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেন নেইমার। ক্লাবের হয়ে পাঁচটি লিগ ওয়ান শিরোপা সহ ১৩টি ট্রফি জিতলেও তার পারফরম্যান্স হতাশ ক্লাবটি। মূলত চ্যাম্পিয়ন্স লিগের জন্যই আনা হয়েছিল তাকে। সে প্রত্যাশা পূরণ করতে না পারায় দুয়োও শুনতে হয় তাকে।

এদিকে নেইমারের আগে লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে দলে টানার প্রবল চেষ্টা চালিয়েছিল আল-হিলাল। তবে তাদের রাজী করাতে পারেনি তারা। তাদের না পারলেও সময়ের আরেক সেরা তারকা নেইমারকে মানাতে পেরেছে ক্লাবটি।

Comments

The Daily Star  | English

Bank Asia plans to acquire Bank Alfalah’s Bangladesh unit

Bank Asia is going to hold a meeting of its board of directors next Sunday and is likely to disclose the mater in detail, a senior official of Bank Asia said.

46m ago