গার্দিওলার পিঠে জরুরি অস্ত্রোপচার সম্পন্ন

সিটিজেনদের পরবর্তী দুটি ম্যাচে ডাগআউটে থাকবেন না তিনি।
পেপ গার্দিওলা। ছবি: এএফপি

পিঠে তীব্র ব্যথায় ভুগছিলেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। সেকারণে জরুরি ভিত্তিতে ছোট একটি অস্ত্রোপচার করাতে হয়েছে তাকে। সেরে উঠতে বেশ কিছুদিন সময় লাগবে তার। ফলে সিটিজেনদের পরবর্তী দুটি ম্যাচে ডাগআউটে থাকবেন না তিনি।

মঙ্গলবার এক বিবৃতিতে গার্দিওলার অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ম্যান সিটি। অস্ত্রোপচারের জন্য ইংল্যান্ড থেকে নিজ দেশ স্পেনের বার্সেলোনা শহরে উড়ে যেতে হয়েছে তাকে। সেখানেই চলবে ৫২ বছর বয়সী তারকা কোচের পুনর্বাসন প্রক্রিয়া।

বিবৃতিতে বলা হয়েছে, 'ম্যানচেস্টার সিটির কোচ সাম্প্রতিক দিনগুলোতে প্রচণ্ড পিঠের ব্যথায় ভুগছিলেন এবং ডাক্তার মিরেইয়া ইউয়েকার কাছে জরুরি অস্ত্রোপচার সম্পন্ন করার জন্য বার্সেলোনায় উড়ে যান। অস্ত্রোপচার সফল হয়েছে এবং পেপ এখন বার্সেলোনা সেরে ওঠার ও পুনর্বাসন প্রক্রিয়ায় থাকবেন।'

আগামী ৪ থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত রয়েছে ফিফা উইন্ডো। অর্থাৎ ফুটবলাররা নিজ নিজ জাতীয় দলের হয়ে ম্যাচ খেলবেন। এর আগে ইংলিশ প্রিমিয়ার লিগে দুটি ম্যাচ রয়েছে শিরোপাধারী সিটির। গার্দিওলার অনুপস্থিতিতে সেগুলোতে দায়িত্ব পালন করবেন সহকারী কোচ হুয়ানমা লিলো।

আন্তর্জাতিক বিরতির পর সময়ের অন্যতম সেরা কোচ গার্দিওলার দায়িত্বে ফেরার প্রত্যাশা করছে সিটি। বিবৃতিতে আরও বলা হয়েছে, 'ম্যানচেস্টার সিটির সবাই পেপের দ্রুত আরোগ্য কামনা করছে এবং শীঘ্রই তাকে ম্যানচেস্টারে ফিরতে দেখার জন্য মুখিয়ে আছে।'

আগামী রোববার শেফিল্ড ইউনাইটেডের আতিথ্য নেবে ম্যান সিটি। এরপর ২ সেপ্টেম্বর ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ফুলহ্যামের মুখোমুখি হবে দলটি। গোল ব্যবধানে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে আছে তারা। দুই ম্যাচে তাদের অর্জন পূর্ণ ৬ পয়েন্ট।

Comments