ফুটবল

অধিনায়ক হিসেবে এমবাপেকে চায়নি তার সতীর্থরা

মাত্র এক ভোট পেয়ে চারজনের মধ্যে চতুর্থ হয়েছেন এমবাপে

সময়ের অন্যতম সেরা তারকা কিলিয়ান এমবাপে। সাড়া বিশ্ব জুড়ে তার অনেক ভক্ত-সমর্থকই রয়েছে। কিন্তু নিজের ক্লাবে ততোটা জনপ্রিয় হয়ে উঠতে পারেননি এই তারকা। অধিনায়ক নির্বাচনে কেবল একটি ভোট পেয়েছেন তিনি। এমন সংবাদই প্রকাশ করেছে ফরাসি সংবাদমাধ্যম আরএমসি স্পোর্টস।

নতুন মৌসুমের অধিনায়ক নির্বাচনের দায়িত্ব খেলোয়াড়দের হাতে ছেড়ে দিয়েছিলেন কোচ লুইস এনরিকে। গোপন ব্যালটে ভোট প্রদান করেন খেলোয়াড়রা। সেখানে অধিকাংশ ভোট গিয়েছে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কুইনহোসের বাক্সে। ফলে এবারও নেতৃত্বের আর্মব্যান্ড থাকছে তার হাতেই।

সাধারণত একটি দলে চারজন অধিনায়ক রাখা হয়। মূল অধিনায়ক চোটে পড়লে কিংবা নিষিদ্ধ হলে তার জায়গায় পরবর্তীজন আর্মব্যান্ড পরে থাকেন। খেলোয়াড়দের ভোটের ভিত্তিতে চারজনকে অধিনায়ক নির্বাচিত করেছে পিএসজিও। সর্বাধিক ভোট পেয়ে অধিনায়ক হয়েছেন মার্কুইনহোস। ভোটের ভিত্তিতে ক্লাবটির দ্বিতীয় অধিনায়ক নির্বাচিত হয়েছেন দানিলো পেরেইরা।

তৃতীয় অধিনায়ক নির্বাচিত হয়েছেন প্রেসনেল কিমপেম্বে। চারজনের মধ্যে চতুর্থ হয়েছেন এমবাপে। তার বাক্সে পড়েছে কেবল একটি ভোট। আর সেই ভোটটা তার বন্ধু আশরাফ হাকিমি দিয়েছেন বলেই ধারণা করা হচ্ছে। 

২০২০ সালে তৎকালীন অধিনায়ক থিয়াগো সিলভা ক্লাব ছাড়ার পর থেকেই পিএসজির নেতৃত্ব দিয়ে আসছেন মার্কুইনহোস। মার্কো ভেরাত্তি ছাড়া তিনি দলের সবচেয়ে সিনিয়র খেলোয়াড়ও বটে।

এদিকে, মূল দলের সঙ্গে যোগ দিলেও এমবাপেকে নিয়ে জটিলতা এখনও কাটেনি পিএসজিতে। চলতি মৌসুমে প্যারিসের ক্লাবে খেলার বিষয়টি এখনও নিশ্চিত নয়। জানা গিয়েছিল এক মৌসুমের জন্য নতুন চুক্তি করতেও পারেন তিনি। কিন্তু তেমন কোনো সংবাদও মিলেনি। তার জন্য প্রস্তাবের অপেক্ষায় আছে ক্লাবটি।

Comments

The Daily Star  | English

The taste of Royal Tehari House: A Nilkhet heritage

Nestled among the busy bookshops of Nilkhet, Royal Tehari House is a shop that offers students a delectable treat without burning a hole in their pockets.

2h ago