এমএলএসে অভিষেকেও মেসির গোল

স্থানীয় সময় শনিবার রাতে রেড বুলসকে ২-০ গোলে হারায় মায়ামি। তাতে শেষ মুহূর্তে স্কোরশিটে নাম উঠান দলের সেরা তারকা মেসি।

ইন্টার মায়ামির হয়ে লিওনেল মেসি এরমধ্যে খেলে ফেলেছেন ৮ ম্যাচ। তবে এর কোনটাই ছিল না মেজর সকার লিগে। এবার এই লিগের অভিষেকও রাঙালেন তিনি।

স্থানীয় সময় শনিবার রাতে রেড বুলসকে ২-০ গোলে হারায় মায়ামি। তাতে শেষ মুহূর্তে স্কোরশিটে নাম উঠান দলের সেরা তারকা মেসি।

খেলার ৩৭ মিনিটে ডিয়েগো গোমেজের গোলে এগিয়ে যায় মায়ামি। এই গোল ধরে রেখেই জেতার পথে ছিল তারা। নির্ধিরিত সময়ের একদম শেষ দিকে গিয়ে বাজিমাত করেন মেসি। 

বক্সের ভেতর প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে কাটিয়ে বল দেন বেঞ্জামিন ক্রিমাশ্চিকে। পরে আবার তার কাছ থেকে পাস পেয়ে টোকা মেরে বল জালে জড়িয়ে দেন। ২-০ গোলে এগিয়ে যায় মায়ামি। মায়ামির হয়ে সব আসর মিলিয়ে ৯ ম্যাচ খেলে এই নিয়ে মেসির গোল সংখ্যা হয়ে গেল ১১!

 

এদিন অবশ্য মেসিকে পুরোপুরি বিশ্রাম দেওয়ার চিন্তা ছিল দলের কোচের। সেই চিন্তা থেকে সরে স্কোয়াডে রাখলেও তাকে শুরুর একাদশে রাখা হয়নি। মেসিকে ছাড়া নেমে শুরুর দিকে সুবিধা করতে পারছিল না মায়ামি। 

৩৫ মিনিটের সময় মাঠে নামানো হয় আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এই তারকাকে। মেসি নামতেই গ্যালারিতে উঠে তুমুল রব। তার নামার পরই বদলে যায় ম্যাচের চেহারা, গোল পায় মায়ামি। শেষ দিকে নিজেও গোল করে উপস্থিত দর্শকদের আনন্দ দেন সাতবার ব্যালন ডি'অর জয়ী তারকা।

এই জয়ে লিগে ২৩ ম্যাচে ৬ জয়ে ২১ পয়েন্ট নিয়ে মায়ামি এখন টেবিলের ১৪ নম্বরে। 

Comments

The Daily Star  | English

AL govt closed down routes used for arms smuggling thru Bangladesh: PM

As a result, peace prevails in the seven sister states of India, she says

28m ago