ফুটবল

মায়ামির সামনের ম্যাচে খেলবেন না মেসি

মায়ামির কোচ জেরার্দো মার্তিনো স্পষ্ট করে জানিয়েছেন যে মেসি কোনো চোটে ভুগছেন না।
ছবি: সংগৃহীত

মেজর সকার লিগে (এমএলএস) ইন্টার মায়ামির আগামী ম্যাচে খেলবেন না লিওনেল মেসি। ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্বে জাতীয় দল আর্জেন্টিনার সবশেষ ম্যাচেও খেলেননি তিনি।

বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত তিনটায় মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে আটলান্টা ইউনাইটেডের মুখোমুখি হবে মায়ামি। স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানিয়েছে, ক্লাবের খেলোয়াড়-কর্মকর্তাদের সঙ্গে আটলান্টায় যাননি বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড মেসি। অর্থাৎ ম্যাচটিতে তার না খেলা নিশ্চিত।

মায়ামির কোচ জেরার্দো মার্তিনো স্পষ্ট করে জানিয়েছেন যে মেসি কোনো চোটে ভুগছেন না। তবে শারীরিকভাবে কিছুটা অস্বস্তি বোধ করছেন তিনি। তাছাড়া, ব্যস্ত সূচিতে টানা খেলার কারণে ক্লান্তিও ভর করেছে তার ওপর। মায়ামির জার্সিতে অভিষেকের পর ৪৫ দিনের মধ্যে মোট ১১টি ম্যাচ খেলেন ৩৬ বছর বয়সী তারকা।

আন্তর্জাতিক বিরতিতে বিশ্বকাপ বাছাইয়ের এবারের ধাপে দুটি ম্যাচ ছিল আর্জেন্টিনার। ঘরের মাঠে ইকুয়েডরের বিপক্ষে মেসির লক্ষ্যভেদে ১-০ গোলে জিতে শুভ সূচনা করে আলবিসেলেস্তেরা। ওই ম্যাচের শেষদিকে অস্বস্তি বোধ করায় মাঠ থেকে উঠে যান তিনি। এরপর দলের সঙ্গে বলিভিয়ায় উড়ে গেলেও স্কোয়াডেই ছিলেন না। বেঞ্চে বসে তিনি উপভোগ করেন বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের ৩-০ গোলের জয়।

এমএলএসের ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকায় ১৫ ক্লাবের মধ্যে ১৪ নম্বরে আছে মায়ামি। ২৬ ম্যাচে তাদের অর্জন ২৮ পয়েন্ট। প্লে-অফে জায়গা করে নিতে হলে পয়েন্ট তালিকার সেরা নয়ের মধ্যে থাকতে হবে তাদের। বর্তমানে নবম স্থানে আছে ডিসি ইউনাইটেড। মায়ামির চেয়ে দুই ম্যাচ বেশি খেলে তারা পেয়েছে ৩৪ পয়েন্ট।

Comments