চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে কঠিন প্রতিপক্ষ পেল বার্সেলোনা

সুইজারল্যান্ডের নিয়নে হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ২০২৩-২৪ মৌসুমের শেষ ষোলোর ড্র।
ছবি: টুইটার

সুইজারল্যান্ডের নিয়নে সোমবার হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ২০২৩-২৪ মৌসুমের শেষ ষোলোর ড্র। সেখানে নির্ধারিত হয়েছে ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরের নকআউটের প্রথম পর্বে কে কার বিপক্ষে খেলবে।

চ্যাম্পিয়ন্স লিগ ও প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি খেলবে তুলনামূলক দুর্বল এফসি কোপেনহেগের বিপক্ষে। এর আগে কখনোই প্রতিযোগিতার শেষ ষোলো অতিক্রম করতে পারেনি কোপেনহেগেন।

রেকর্ড ১৪ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ ২০১৯-২০ মৌসুমের সেমিফাইনালিস্ট আরবি লাইপজিগ। তবে রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা পেয়েছে কঠিন প্রতিপক্ষ। পাঁচবারের শিরোপাজয়ী বার্সা মোকাবিলা করবে সিরি আর বর্তমান চ্যাম্পিয়ন নাপোলিকে।

ছয়বারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ খেলবে লাৎসিওর বিপক্ষে। ১৯৯৬-৯৭ মৌসুমের শিরোপাজয়ী বরুশিয়া ডর্টমুন্ড মুখোমুখি হবে পিএসভি আইন্দহোফেনের। ২০০৫-০৬ মৌসুমের ফাইনালিস্ট আর্সেনালের প্রতিপক্ষ এফসি পোর্তো। ২০১৯-২০ মৌসুমের রানার্সআপ পিএসজি মোকাবিলা করবে রিয়াল সোসিয়েদাদকে।

বার্সা-নাপোলির বাইরে হাইভোল্টেজ সূচি আছে আর একটি। তিনবারের শিরোপাজয়ী ইন্টার মিলান পেয়েছে তিনবারের ফাইনালিস্ট অ্যাতলেতিকো মাদ্রিদকে।

আগামী বছরের ফেব্রুয়ারির ১৩, ১৪, ২০ ও ২১ তারিখে অনুষ্ঠিত হবে প্রথম লেগ। এরপর মার্চের ৫, ৬, ১২, ১৩ তারিখে মাঠে গড়াবে দ্বিতীয় লেগ।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর সূচি:

এফসি পোর্তো (পর্তুগাল)-আর্সেনাল (ইংল্যান্ড)
নাপোলি (ইতালি)-বার্সেলোনা (স্পেন)
পিএসজি (ফ্রান্স)-রিয়াল সোসিয়েদাদ (স্পেন)
ইন্টার মিলান (ইতালি)-অ্যাতলেতিকো মাদ্রিদ (স্পেন)
পিএসভি আইন্দহোফেন (নেদারল্যান্ডস)-বরুশিয়া ডর্টমুন্ড (জার্মানি)
লাৎসিও (ইতালি)-বায়ার্ন মিউনিখ (জার্মানি)
এফসি কোপেনহেগেন (ডেনমার্ক)-ম্যানচেস্টার সিটি (ইংল্যান্ড)
আরবি লাইপজিগ (জার্মানি)-রিয়াল মাদ্রিদ (স্পেন)।

Comments