ফেব্রুয়ারিতে নিউওয়েলসে যাচ্ছেন মেসি

নিউওয়েলসে ফিরে ক্যারিয়ার শেষ করার ইচ্ছার কথা অনেকবারই বলেছেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি।
ছবি: সংগৃহীত

ফুটবলের হাতেখড়িটা নিউওয়েলস ওল্ড বয়েজে হয়েছিল লিওনেল মেসির। বার্সেলোনায় যোগ দেওয়ার আগে এই ক্লাবে ছিলেন পাঁচ বছরেরও বেশি সময়। সেই ক্লাবে আবার যাচ্ছেন মেসি। তবে এবার প্রতিপক্ষ হয়ে। ফেব্রুয়ারিতে শৈশবের এই ক্লাবের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে মেসির ক্লাব ইন্টার মায়ামি।

মেজর সকার লিগের আগামী মৌসুম শুরুর আগে প্রাক মৌসুমের ম্যাচে এবার এল সালভাদর, হংকং সিলেক্ট একাদশ এবং ভিসেল কোবের মুখোমুখি হবে মায়ামি। এছাড়া সৌদি আরবের রিয়াদ কাপে আল-নাসর এবং আল-হিলালের বিপক্ষে খেলবে তারা। যেখানে আরও একবার ক্রিস্তিয়ানো রোনালদোর মুখোমুখি হবেন রেকর্ড আটবারের ব্যালন ডি'অর জয়ী মেসি।

তবে এর সঙ্গে মেসির শৈশবের ক্লাব নিউওয়েলসের বিপক্ষেও একটি ম্যাচ খেলবে মায়ামি। আগামী ১৫ ফেব্রুয়ারি ম্যাচটি অনুষ্ঠিত হবে ফ্লোরিডার ডিআরভি পিএনকি স্টেডিয়ামে। এই ম্যাচ দিয়ে মায়ামি কোচ তাতা মার্তিনোও তার সাবেক ক্লাবের মুখোমুখি হবেন।

মায়ামির অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিবৃতিতে এই আর্জেন্টাইন কোচ বলেছেন, 'আমার প্রিয় নেয়েলসকে মায়ামিতে আমাদের বাড়িতে স্বাগত জানাতে পেরে খুবই আনন্দিত। নিউওয়েলস ওল্ড বয়েজ আমার কাছে যা বোঝায় তার জন্য এটি একটি বিশেষ ম্যাচ হতে যাচ্ছে। এটি অবশ্যই রোমাঞ্চকর একটি মৌসুমের প্রস্তুতি নেওয়ার একটি ভালো সুযোগ হবে।'

ক্লাবটির চিফ সকার অফিসার এবং ক্রীড়া পরিচালক ক্রিস হেন্ডারসন বলেছেন, 'ডিআরভি পিএনকে স্টেডিয়ামে আমাদের ভক্তদের সামনে এই রোমাঞ্চকর প্রাক-মৌসুমের ম্যাচটি খেলতে পেরে আমরা খুব খুশি। নিউওয়েলসের বিপক্ষে এই ম্যাচটি ২০২৪ সালে প্রতিযোগিতা করার জন্য সম্ভাব্য সেরা অবস্থানে নিয়ে যাবে। সামনে যা আছে তার জন্য আমরা রোমাঞ্চিত।'

উল্লেখ্য, ইউরোপের পর্ব শেষ করে এবার মায়ামিতে যোগ দেন মেসি। তবে ক্যারিয়ারের শেষটা নিউওয়েলসে ফিরে করার ইচ্ছার কথা অনেকবারই বলেছেন আর্জেন্টাইন অধিনায়ক। তবে মায়ামির সঙ্গে তার বর্তমান চুক্তি ২০২৫ পর্যন্ত।

Comments

The Daily Star  | English

Change Maker: A carpenter’s literary paradise

Right in the heart of Jhalakathi lies a library stocked with over 8,000 books of various genres -- history, culture, poetry, and more.

7m ago