ব্রাজিলে যাওয়ার সম্ভাবনা উড়িয়ে ২০২৬ পর্যন্ত রিয়ালেই থাকছেন আনচেলত্তি

শুক্রবার এক বিবৃতিতে রিয়াল জানিয়েছে, ২০২৬ পর্যন্ত রিয়ালেরই থাকবেন আনচেলত্তি। আগামী বিশ্বকাপ সামনে রেখে ব্রাজিলকে তাই খুঁজতে হবে অন্য উপায়।
Carlo Ancelotti

রিয়াল মাদ্রিদ থেকে কার্লো আনচেলত্তিকে নিয়ে যেতে চেয়েছিলো ব্রাজিল। সংকটের মধ্যে থাকা পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে আনচেলত্তিকে আসছে বছরেই দেখা যাবে, এমন গুঞ্জন ছিলো চড়া। কিন্তু শেষ পর্যন্ত তা আর হলো না। স্প্যানিশ জায়ান্ট ক্লাবের হয়ে ২০২৬ পর্যন্ত চুক্তি নবায়ন করে ফেলেছেন তিনি।

শুক্রবার এক বিবৃতিতে রিয়াল জানিয়েছে, ২০২৬ পর্যন্ত রিয়ালেরই থাকবেন আনচেলত্তি। আগামী বিশ্বকাপ সামনে রেখে ব্রাজিলকে তাই খুঁজতে হবে অন্য উপায়।

২০২২ সালে কাতার বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের পর চাকরি হারান তিতে। এরপর থেকেই স্থায়ী কোচ নিয়োগ দেয়নি ব্রাজিল। অপেক্ষাটা যে আনচেলত্তির জন্য ছিলো তা ব্রাজিল ফুটবল কনফেডারেশনের ওই সময়ের সভাপতি এদনালদো রদ্রিগেস স্পষ্ট করে বলেছেনও একাধিকবার।

আনচেলত্তিকে পাওয়ার আশায় ফ্লুমিনেন্স কোচ ফার্নান্দো দিনিজকে দিয়ে অন্তর্বর্তী কাজ চালানো চলছিলো। এবার সিবিএফকে স্থায়ী কোচের চিন্তা করতেই হবে।

রিয়ালের হয়ে দুই দফায় চাকরি করেন আনচেলত্তি। ২০১৩-২০১৫ পর্যন্ত তার অধীনে থাকার সময় ২০১৪  সালে চ্যাম্পিয়ন্স লিগের দশম শিরোপা জেতে রিয়াল ওই বছর কোপা দেল রে, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ ট্রফিও জেতে ক্লাবটি। ২০২১ সালে দ্বিতীয় মেয়াদে আবার চেনা আঙিনায় ফেরেন ইতালিয়ান কোচ। এই সময়ে  এসেই স্প্যানিশ লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগের আরেক শিরোপা জেতান তিনি। সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপও জেতে রিয়াল। চলতি মৌসুমেও লা লিগায় টেবিলের শীর্ষে আছে তারা। আনচেলত্তিকে ধরে না রাখার তাই কারণ নেই।

Comments

The Daily Star  | English

No respite for Gazans ahead of Eid day

Tensions soar as Hezbollah launch rockets, drones at Israel; US targets Houthi assets

2h ago