বিশেষ শর্ত দিয়েই ম্যানসিটিতে যাচ্ছেন এচেভেরি

সেই শর্ত ইংলিশ ক্লাবটি পূরণ করলেই আনুষ্ঠানিকভাবে চুক্তিপত্রে স্বাক্ষর করবেন ১৭ বছর বয়সী এই তরুণ। অন্যথায় খুঁজবেন নতুন ক্লাব।

দুই পক্ষের মধ্যে আলোচনা প্রায় চূড়ান্ত। প্রায় ৯৯ শতাংশই বলা চলে। কিন্তু তারপরও আনুষ্ঠানিকভাবে এখনও চুক্তি হয়নি। ম্যানচেস্টার সিটিতে যেতে রাজী হলেও বিশেষ একটি শর্ত দিয়েছেন ক্লাউদিও এচেভেরি। আর সেই শর্ত ইংলিশ ক্লাবটি পূরণ করলেই আনুষ্ঠানিকভাবে চুক্তিপত্রে স্বাক্ষর করবেন ১৭ বছর বয়সী এই তরুণ। অন্যথায় খুঁজবেন নতুন ক্লাব।

গত ২২ ডিসেম্বর রোজারিও সেন্ট্রালের বিপক্ষে ট্রফি ডি চ্যাম্পিয়ন্স জিতে নেওয়ার পর রিভারপ্লেটে আর চুক্তি নবায়ন করবেন না বলেই জানিয়েছিলেন এচেভেরি। তখন থেকেই এ নিয়ে বেশ আলোড়ন সৃষ্টি হয় সামাজিক নেটওয়ার্কগুলোতে। আর্জেন্টাইন ক্লাবটির সঙ্গে তার চুক্তি বছরের শেষ পর্যন্ত। তবে চুক্তি নবায়ন না করলেও বছরের শেষ পর্যন্ত এই ক্লাবেই খেলবেন বলে আশ্বাস দিয়েছেন তিনি।

আর ক্লাবকে দেওয়া আশ্বাস রাখতেই অন্য কোনো ক্লাবের সঙ্গে চুক্তি করলেও বছরের শেষ পর্যন্ত ধারে খেলতে চান রিভারপ্লেটে। ম্যানসিটিকে ঠিক এই শর্তই দিয়েছেন এচেভেরি। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসিকে বিষয়টি নিশ্চিত করেছেন তার প্রতিনিধি এনজো মন্তেপাওন, 'ক্লাউদিও রিভারের হয়ে কোপা লিবার্তোদোরেসে খেলতে চায়, যদি সিটি বিষয়টি না মেনে নেয়, তাহলে এই চুক্তি হবে না। অন্য অনেক ক্লাবই তাকে কিনতে চায়। ও পুরো কোপা লিবার্তাদোরেস খেলতে যাচ্ছে, এই নিয়েই আমরা কথা বলেছি। বাস্তবতা হল ও স্পষ্টভাবে রিভারে থাকতে ও খেলতে চায়।'

তবে এচেভেরির দেওয়া শর্ত সিটি মানছে বলেই জানান মন্তেপাওন, 'চুক্তিটি ৯৯% সম্পন্ন হয়েছে, ছোট বিবরণ অনুপস্থিত। মেডিকেলও এরমধ্যেই করা হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যে ঘোষণা করা হবে। যখন রিভার এটাকে অফিসিয়াল করবে, তখন তারা অর্থের বিষয়ে বলবে। আপাতত এটি গোপনীয়।'

জানা গেছে এচেভেরিকে কেনার জন্য রিভারপ্লেট ও এচেভেরির সব শর্তই মানতে রাজী ম্যানচেস্টার সিটি। তাকে ২০২৫ সালের শুরুতেই চায় তারা। তবে চলতি বছরটা ম্যানসিটির গ্রুপের অপর দল জিরোনা যারা বর্তমানে লা লিগায় রিয়াল মাদ্রিদের সঙ্গে শীর্ষে রয়েছে, সেই ক্লাবে ধারে পাঠাতে চেয়েছিল এচেভেরিকে। কিন্তু আর্জেন্টাইন তরুণ থাকতে চান রিভারেই। তবে এ বিষয়টি স্রেফ গুঞ্জন বলেই উড়িয়ে দিয়েছেন এচেভেরির প্রতিনিধি।

১০ বছর বয়সে রিভারপ্লেটে যোগ দেন এচেভেরি। ২০২২ সালে ক্লাবটির রিজার্ভ দলের অভিষেক ম্যাচেই গোল করেন তিনি। এরপর মূল দলে জায়গা করে নেন। যদিও এখন পর্যন্ত খেলেছেন মাত্র পাঁচটি ম্যাচ। ১৭ বছর বয়সী এই ফুটবলার একজন অ্যাটাকিং মিডফিল্ডার, যিনি গোল করতেও দারুণ দক্ষ। খেলার ধরণে বেশ মেসির সঙ্গে বেশ মিল রয়েছে এচেভেরির।

Comments

The Daily Star  | English

Last-minute cattle purchase: Markets abuzz with buyers in Ctg, thin turnout in Dinajpur

The cattle markets in Chattogram city are abuzz with buyers on the last day before Eid-ul-Azha. The markets in Dinajpur, however, are experiencing the opposite scenario with not many buyers even at the last moment

1h ago