‘মেসির তুলনায় আমি কেউ নই’, মেসিদের হারিয়ে বললেন মাইকেল

ইন্টার মায়ামির বিপক্ষে ৪-৩ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে সৌদি প্রো লিগে শীর্ষে থাকা ক্লাব আল-হিলাল

পুরো ম্যাচ জুড়েই অসাধারণ খেলেছেন মাইকেল। দলের হয়ে তৃতীয় গোলটিও করেন এই ব্রাজিলিয়ান। শেষ পর্যন্ত ইন্টার মায়ামির বিপক্ষে দারুণ এক জয় পায় তার ক্লাব আল-হিলাল। আর এমন দারুণ পারফরম্যান্সের পর লিওনেল মেসির সঙ্গেই তুলনা করছিলেন অনেকে। কিন্তু এই তুলনা পছন্দ নয় এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের।

মায়ামি মেজর সকার লিগের (এমএলএস) একেবারে তলানির দল হলেও এই দলে রয়েছেন মেসি, লুইস সুয়ারেজ, সের্জিও বুসকেতস, জর্দি আলবার মতো তারকা খেলোয়াড়রা। তাদের বিপক্ষে ৪-৩ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে সৌদি প্রো লিগে শীর্ষে থাকা ক্লাব আল-হিলাল। তারকা খেলোয়াড়দের বিপক্ষে মাইকেলের পারফরম্যান্স নজর কেড়েছে সবার।

বিশেষ করে গোল করার পর মেসির দীর্ঘ দিনের প্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদোর চিরায়ত সেলিব্রেসন ''সিউ' করে আলোচনায় আসেন মাইকেল। তবে লিওনেল মেসির সঙ্গে তুলনা উঠলেই মাইকেল বলেন, 'মেসির তুলনায় আমি কেউ নই। এই তুলনা আমার জন্য নয়।'

নিজেকে মেসির বড় ভক্ত জানিয়ে আরও বলেন, 'আমি তার একজন বড় অনুরাগী, আমি একজন ভক্ত। ফুটবল ম্যাচ উপভোগ করার এবং তার সঙ্গে থাকার সুযোগের জন্য আমি ঈশ্বরকে ধন্যবাদ জানাই। আমি রিয়াদ সিজন কাপের আয়োজক সকলকে ধন্যবাদ জানাই, যারা আমাদের বিশ্বের সেরা লিওনেল মেসির মুখোমুখি হতে দিয়েছে। আমরা এই মোকাবেলা উপভোগ করেছি।'

এদিন আলেকজান্ডার মিত্রোভিচ ও আবদুল্লাহ আল হামদানের গোলে ১৩ মিনিটেই দুই গোলের ব্যবধানে এগিয়ে যায় আল-হিলাল। এরপর লুইস সুয়ারেজ একটি গোল শোধ করলেও প্রথমার্ধেই ফের ব্যবধান বাড়ান মাইকেল। দ্বিতীয়ার্ধের ১০ মিনিটে মেসি ও ডেভিড রুইজের গোল সমতায় ফেরে মায়ামি। কিন্তু ম্যাচের শেষ দিকে ম্যালকমের গোলে জয় পায় সৌদি আরবের ক্লাবটিই।

Comments

The Daily Star  | English

Dhaka footpaths, a money-spinner for extortionists

On the footpath next to the General Post Office in the capital, Sohel Howlader sells children’s clothes from a small table.

4h ago