'ধন্যবাদ ঈশ্বর, মৌসুমের মাঝে এসেছেন মেসি'

মেসি মেজর সকার লিগে মৌসুমের শুরুতে না আসায় ঈশ্বরকে কৃতজ্ঞতা জানান তরুণ আর্জেন্টাইন লুসিয়ানো আকোস্তা

ইন্টার মায়ামিতে যোগ দিয়েই লিগস কাপ জিতে ক্লাবটির ইতিহাসে প্রথম শিরোপার মুখ দেখান লিওনেল মেসি। ইনজুরিতে না পড়লে হয়তো মেজর সকার লিগেও লড়াইয়ে থাকত দলটি। তাতে কিছুটা হতাশ হতেই পারে মায়ামির সমর্থকরা। কিন্তু আরেক আর্জেন্টাইন তরুণ লুসিয়ানো আকোস্তা বেজায় খুশি। কারণ মৌসুমের শুরুতে আসলে এমএলএসের সেরা খেলোয়াড়ের পুরস্কার এমভিপি নাও উঠতে পারতো তার হাতে।

ইউরোপের পাট চুকিয়ে গত আগস্টে মায়ামিতে যোগ দেন মেসি। তখন মৌসুমের মাঝামাঝি অবস্থানে ছিল মেজর সকার লিগ। আর পয়েন্ট তালিকার তলানিতে ছিল মায়ামি। লিওনেল মেসিকে পেয়ে রীতিমতো উড়তে থাকে দলটি। যদি শুরু থেকেই তাকে পেত তাহলে হয়তো অনেক কিছুই ভিন্ন হতে পারতো লিগে। সেরা খেলোয়াড়ের তালিকায় থাকতেই পারতেন ফুটবল ক্যারিয়ারে সবকিছু অর্জন করা মেসি।

গত মৌসুমে ২১টি গোলের পাশাপাশি ১৪টি অ্যাসিস্ট করেছেন আকোস্তা। তাতেই জিতে নেন এমভিপি। অন্যদিকে তারচেয়ে ৩০টি ম্যাচ কম খেলেই ১১টি গোলের সঙ্গে টি অ্যাসিস্ট করেন মেসি। আকোস্তার সমান ম্যাচ খেলতে পারলে পরিসংখ্যান আরও উন্নত হতে পারতো মেসির। অন্তত তার ক্যারিয়ার তাই বলে।

আর এ কারণেই শুরু থেকে মেসি না থাকায় যেন হাঁফ ছেড়ে বেঁচেছেন আকোস্তা। যদিও এমভিপির লড়াইয়ে সেরা তিনে ছিলেনই না মেসি। আরেক স্বদেশী থিয়াগো আলমাদা ছিলেন এই তালিকায়। আটলান্টা ইউনাইটেডের এই তরুণ ফরোয়ার্ডের সঙ্গে এমভিপির লড়াইয়ে ছিলেন লস এঞ্জেলেসের ডেনিস বুয়াঙ্গাও। তবে শেষ পর্যন্ত এই পুরস্কার হাতে ওঠে আকোস্তার হাতে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে আকোস্তা বলেন, 'ঈশ্বরকে ধন্যবাদ, মেসি মৌসুমের মাঝামাঝি সময়ে এসেছিলেন। অন্যথায় আমি এমভিপি জিততে পারতাম না। (তবে) আমি সর্বশ্রেষ্ঠের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে পেরে খুশি। খুব খুশি কারণ এটা আমার কাছে রয়েছে।'

নতুন মৌসুমে মেসির মায়ামি ভালো কিছু করবে বলেই বিশ্বাস করেন এই তরুণ আর্জেন্টাইন, 'দুর্দান্ত সব খেলোয়াড়দের জন্য মায়ামিকে সম্মান করতে হবে। এটা এমন একটি দল যারা স্পষ্টতই ফেভারিটদের মধ্যে একটি। এমন একটি দল যারা নিশ্চিতভাবেই অনেক দূর যাবে।'

Comments