বিরল কীর্তি গড়েই সমালোচকদের 'চুপ করিয়ে দিলেন' হালান্ড

হালান্ডের একমাত্র গোলেই ব্রেন্টফোর্ডকে হারিয়েছে ম্যানচেস্টার সিটি।

এইতো গত মৌসুমের শুরুতেই ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েছেন আর্লিং হালান্ড। এরমধ্যেই গড়ে ফেলেছেন অনন্য এক কীর্তি। ইংলিশ প্রিমিয়ার লিগের যে সকল দলগুলোর বিপক্ষে খেলতে নেমেছেন, তাদের প্রত্যেকের বিপক্ষেই গোল পেলেন এই তরুণ। এর আগে এই কীর্তি ছিল কেবল সাবেক টটেনহ্যাম তারকা হ্যারি কেইনের।

ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচে ব্রেন্টফোর্ডের বিপক্ষে ১-০ গোলে জিতেছে ম্যানচেস্টার সিটি। জমাট রক্ষণে এদিন প্রায় সিটিজেনদের রুখে দিয়েছিলেন দ্য বিসরা। কিন্তু ম্যাচের ৭১তম মিনিটে ডেডলক ভাঙেন হালান্ড। একই সঙ্গে প্রিমিয়ার লিগের সব প্রতিপক্ষের সঙ্গেই গোল দেওয়ার অনন্য কীর্তি গড়েন তিনি।

এর আগে প্রিমিয়ার লিগে মুখোমুখি হওয়া ২১ দলের মধ্যে ২০ দলের বিপক্ষেই গোল করেছিলেন হালান্ড। কেবল ব্রেন্টফোর্ডের বিপক্ষেও হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল তাকে। আগের দিন তাদের বিপক্ষেও করে ২১ দলের সবার বিপক্ষেই গোল পাওয়া হলো তার। এর আগে প্রিমিয়ার লিগে মোট ৩২ দলের বিপক্ষে মুখোমুখি হয়ে সবার বিপক্ষেই গোল করার কীর্তি গড়েছিলেন কেইন।

তবে এই ম্যাচে নামার আগে বেশ সমালোচনায় মেতেছিলেন নিন্দুকরা। চলতি মৌসুমে সেরা গোলদাতার কাতারে থাকলেও সবচেয়ে বেশি মিস করার রেকর্ডটিও তার। এছাড়া আগের ম্যাচে চেলসির বিপক্ষে তার সহজ মিসে জয় পায়নি দলটি। তবে এদিন জয়সূচক গোল করেই সমালোচকদের কড়া জবাব দিলেন এই ফরোয়ার্ড।

ম্যাচ শেষে সমালোচকদের ধুয়ে দিয়ে সিটি কোচ পেপ গার্দিওলা বলেছেন, 'শীর্ষ মানের স্কোরাররা, শীর্ষ স্ট্রাইকাররা অনেক গোল করে থাকে। তাদের সমালোচনা করবেন না। এভাবেই তারা মুখ বন্ধ করিয়ে দেবে। আগে হোক বা পরে, সেখানেই থাকবে সে (হালান্ড)।'

'দুই মাস মাঠের বাইরে ছিল সে, কদিন আগেই তার দাদিকে হারিয়েছে। একজন মানুষের জন্য এসব সহজ নয়। আমরা এটি নিয়ে কথা বলছিলাম এবং পরে আমি বুঝতে পেরেছি, কিন্তু দাদির চলে যাওয়া নিয়ে সে কিছুই বলেনি। ব্রেন্টফোর্ডের মতো এই ধরনের ম্যাচগুলিতে আর্লিংয়ের মতো কাউকে দরকার হয়,' যোগ করেন এই কোচ।

Comments

The Daily Star  | English

Settle disputes through dialogue, say 'no' to wars, says PM at UNESCAP meet

Prime Minister Sheikh Hasina today called for speaking out against all forms of aggression and atrocities, and to say 'no' to wars

6m ago