দুই গোলে পিছিয়ে পড়েও আবাহনীর সঙ্গে ড্র মোহামেডানের

সফল দুটি স্পটকিক থেকে মোহামেডানকে রক্ষা করেন অধিনায়ক সুলেমান দিয়াবাতে

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে মোহামেডান স্পোর্টিং ক্লাব। দ্বিতীয়ার্ধের ১০ মিনিট যেতেই গোল হজম করে আরও একটি। তখন মনে হচ্ছিল ঢাকা ডার্বিতে জয় পেতে যাচ্ছে আবাহনী লিমিটেড। কিন্তু এরপর দারুণভাবে ঘুরে দাঁড়ায় মোহামেডান। সুলেমান দিয়াবাতের দুটি দারুণ পেনাল্টি গোলে হার এড়ায় সাদাকালোরা।

শুক্রবার ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে দেশের দুই ঐতিহ্যবাহী দলের ম্যাচটি শেষ হয় ২-২ গোলের সমতায়। আবাহনীর হয়ে একটি করে গোল করেছেন ব্রুনো ও কর্নেলিয়াস স্টুয়ার্ট। মোহামেডানের হয়ে গোল দুটি করেন দিয়াবাতে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে এই নিয়ে টানা তিনটি ম্যাচ ড্র করল মোহামেডান। ৯ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই রইল দলটি। অন্যদিকে টানা দ্বিতীয় ড্র আবাহনীর। সমান ৯ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে তারা। এক ম্যাচ কম খেলে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বসুন্ধরা কিংস।

এদিন ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় আবাহনী। দারুণ এক ফ্রিকিক থেকে লক্ষ্যভেদ করেন ব্রুনো। গোল হজম করে তা শোধ করতে আক্রমণের ধার বাড়ায় মোহামেডান। বেশ কিছু সুযোগ তৈরি করে তারা। কিন্তু তা থেকে গোল আদায় করে নিতে পারেননি তারা।

দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মক ফুটবলের ধারা ধরে রাখে মোহামেডান। কিন্তু ধারার বিপরীতে ৫৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে আকাশী-নীলরা। ওয়াশিংটনের ক্রস থেকে ব্রুনো হেড নিলে ফাঁকায় পেয়ে যান কর্নেলিয়াস স্টুয়ার্ট। সেখান থেকে বল জালে জড়াতে কোনো ভুল হয়নি এই ফরোয়ার্ডের।

তবে যথারীতি আক্রমণের ধারা ধরে রাখে মোহামেডান। ৬৭তম মিনিটে সফল হয় তারা। ডি-বক্সের মধ্যে এমানুয়েল সানডেকে পেছন থেকে মোহাম্মদ হৃদয় ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে মোহামেডানকে ম্যাচে ফেরান দিয়াবাতে।

৮৬তম মিনিটে আরও একটি পেনাল্টি পায় মোহামেডান। ডি-বক্সে বল আবাহনীর এক খেলোয়াড়ের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এ সিদ্ধান্তের কড়া প্রতিক্রিয়া জানালে চতুর্থ রেফারির সঙ্গে আলোচনা করেন আবাহনীর ম্যানেজার নজরুল ইসলামকে লাল কার্ড দেখান রেফারি। তবে স্পটকিক থেকে সহজেই বল জালে জড়ান দিয়াবাতে।

কিন্তু দিয়াবাতে লক্ষ্যভেদ করার আগেই এক সতীর্থ ডি-বক্সে ঢুকে গেলে ফের শট নেওয়ার সিদ্ধান্ত জানান রেফারি। তবে দ্বিতীয় দফাও কোনো ভুল হয়নি মোহামেডান অধিনায়কের। ঠাণ্ডা মাথায় এবারও বল জালে পাঠালে স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে সাদাকালো শিবির।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

4h ago