গোল-জয়-মাইলফলক ছাপিয়ে আলোচনায় রোনালদোর নোংরা অঙ্গভঙ্গি

এই ঘটনার তদন্ত করছে বলে জানিয়েছে সৌদি সংবাদমাধ্যম আশর্ক আল-আওসাত

ইদানিং লিওনেল মেসির নামটা যেন আর 'সহ্যই' করতে পারছেন না ক্রিস্তিয়ানো রোনালদো। মাঠ কিংবা মাঠের বাইরে সমর্থকরা মেসির নামে জয়ধ্বনি দিলেই পাল্টা প্রতিক্রিয়া দেখাচ্ছেন তিনি। সাম্প্রতিক সময়ে তার এই সকল প্রতিক্রিয়ায় নিন্দার ঝড় উঠছে। আগের দিনও নোংরা অঙ্গভঙ্গি করে সমালোচনার মুখে পড়েছেন পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী এই তারকা।

আগের দিন রোববার রাতে সৌদি প্রো লিগে রিয়াদ ডার্বিতে আল-শাবাবের বিপক্ষে ৩-২ গোলের ব্যবধানে জিতেছে রোনালদোর দল আল-নাসর। ম্যাচের ২১তম মিনিটেই সফল স্পটকিক থেকে দলকে এগিয়ে দিয়েছিলেন রোনালদো। তাতে ক্লাব ফুটবল ক্যারিয়ারে ৭৫০তম গোলের মাইলফলক স্পর্শ করেন এই পর্তুগিজ।

ফুটবল ইতিহাসে আর কোনো ফুটবলারই এই কীর্তি গড়তে পারেননি। ফলে স্বাভাবিকভাবেই এই মাইলফলক নিয়েই এদিনের শিরোনাম হওয়ার কথা। কিন্তু আলোচনা ভিন্ন কারণে। কারণ ম্যাচ শেষে প্রতিপক্ষ সমর্থকদের মেসির নামে দেওয়া জয়ধ্বনি শুনতে ক্ষোভে ফেটে পড়েন রোনালদো। 

ডার্বি ম্যাচ শেষে আল-শাবাবের সমর্থকরা 'মেসি, মেসি' বলে স্লোগান দিতে থাকেন। তখন কানের পেছনে হাত নিয়ে সেই স্লোগান শুনছেন এমন ভঙ্গি করেন রোনালদো। এরপর আল-শাবাব সমর্থকদের উদ্দেশ্য করে অশ্লীল অঙ্গভঙ্গি করেই জয় উদযাপন করেন এই পর্তুগিজ তারকা।

তবে এই অশ্লীল অঙ্গভঙ্গিতে ঝামেলায় পড়তে পারেন রোনালদো। বৃটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের প্রতিবেদন অনুযায়ী, সৌদি সংবাদপত্র আশর্ক আল-আওসাত জানিয়েছে যে, এই ঘটনার পর তদন্ত শুরু করেছে জাতীয় ফুটবল ফেডারেশন (এসএএফএফ)।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি আল-হিলালের বিপক্ষে এক প্রীতি ম্যাচে ২-০ গোলে হারের পর বাজে অঙ্গভঙ্গি করেছিলেন রোনালদো। ম্যাচ শেষে টানেলে ফেরার পর 'মেসি, মেসি' স্লোগান দিয়ে রোনালদোর দিকে স্কার্ফ ছুঁড়ে দেন আল-হিলাল সমর্থকরা। সেই স্কার্ফ তুলে নিজের শর্টসের মধ্যে ঢুকিয়ে তা ফেলে দেন এই পর্তুগিজ।

Comments

The Daily Star  | English

Quota protests: Trauma, pain etched on their faces

Lying in a hospital bed, teary-eyed Md Rifat was staring at his right leg, rather where his right leg used to be. He could not look away.

1h ago