ফ্লিকে আগ্রহ হারিয়েছে বার্সেলোনা, এগিয়ে ডি জারবি

চলতি মৌসুম শেষেই বার্সেলোনার কোচের দায়িত্ব ছাড়ছেন জাভি হার্নান্দেজ।

চলতি মৌসুম শেষেই বার্সেলোনার দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন জাভি হার্নান্দেজ। স্বাভাবিকভাবেই নতুন কোচ খুঁজতে হচ্ছে কাতালান ক্লাবটিকে। আর সম্ভাব্য নতুন কোচ হিসেবে হ্যান্সি ফ্লিকের নাম শুরুতে উচ্চারিত হয়েছিল জোরেশোরে। তবে তার ওপর আগ্রহ হারিয়েছে কাতালানরা। কোচ হওয়ার দৌড়ে এখন এগিয়ে আছেন রবের্তো ডি জারবি।

নতুন কোচ নিয়ে নানা আলোচনার মাঝে গেতাফের বিপক্ষে বার্সেলোনার ম্যাচের দিন মাঠে উপস্থিত ছিলেন ফ্লিকের এজেন্ট পিনি জাহাবি। বায়ার্ন মিউনিখকে হেক্সা জেতালেও পরবর্তীতে জার্মান জাতীয় দলে তার পারফরম্যান্স মোটেও ভালো ছিল না। আর এ কারণেই তাকে সংক্ষিপ্ত তালিকা থেকে বাদ দিয়েছেন বার্সেলোনার প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। এমন সংবাদই প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদ মাধ্যম এএস।

লা লিগার কোনো ক্লাবে খেলার কিংবা কোচিং করানোর অভিজ্ঞতা না থাকলেও এই কোচের বুদ্ধি এবং ফুটবল দর্শন অনেকটাই বার্সেলোনার ঐতিহ্যের সঙ্গে মিলে যায় বলে দাবি করা হয়। ২০২২ সাল থেকেই ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ব্রাইটনের দায়িত্ব নিয়ে দারুণ করছেন ডি জারবি। এর আগে সাসসুওলো এবং শাখতার দোনেৎস্কের ডাগআউটেও ছিলেন সফল। তার এই সফল কর্মকাণ্ড, বিস্তৃত এবং নান্দনিকভাবে আনন্দদায়ক ফুটবলের বৈশিষ্ট্য নজর কেড়েছে বার্সার।

এস আরও জানিয়েছে যে, ডি জারবির প্রতিনিধি এডমুন্ডো বাবচি এবং এডোয়ার্ডো ক্রঞ্জার সঙ্গে সম্প্রতি আলোচনায় বসেছিলেন বার্সেলোনার ক্রীড়া পরিচালক ডেকো। যা ক্লাবটি ডি জারবির সম্ভাব্য নিয়োগকে যে কাতালানরা গুরুত্বের সঙ্গে দেখে তা বোঝায়। তবে ডি জারবিকে পেতে হলে ট্রান্সফার ফি গুনতে হবে বার্সেলোনাকে। ব্রাইটনের সঙ্গে তার চুক্তি ২০২৮ সাল পর্যন্ত। রিলিজ ক্লজ ১০ মিলিয়ন ইউরো। আর্থিক সংকটে থাকা ক্লাবটি তাকে পেতে খরচ নাও করতে চাইতে পারে ক্লাবটি।

উল্লেখ্য, বার্সেলোনার পছন্দের তালিকায় যে ক'জন কোচ ছিলেন তাদের মধ্যে ছিলেন পিএসজি কোচ লুইস এনরিকে ও আর্সেনাল কোচ মিকেল আর্তেতাও। তবে কিলিয়ান এমবাপে এ মৌসুম শেষে দল ছাড়লে প্যারিসের দল গোছানোর পুরো দায়িত্ব থাকছেন এনরিকের কাঁধে। আর দারুণ পারফরম্যান্সে আর্সেন ভেঙ্গারের পর আর্সেনালকে আশা দেখাচ্ছেন আর্তেতা। তাই দুই কোচ নাগালের বাইরেই বার্সার। এছাড়া বার্সার সাবেক ফুটবলার থিয়াগো মোত্তা ও রাফায়েল মার্কুয়েজের নামও শোনা গিয়েছিল।

Comments

The Daily Star  | English

Ctg’s Tekpara slum fire guts 80 shanties

At least 80 shanties were burned down in a fire that broke out at a slum at Tekpara in Firingibazar of Chattogram city this afternoon

1h ago