রিয়ালের সঙ্গে ব্যবধান কমানোর সুযোগ হাতছাড়া করল বার্সা

আগের মতো তৃতীয় স্থানেই রয়েছে জাভি হার্নান্দেজের শিষ্যরা।
ছবি: এএফপি

পয়েন্ট ভাগাভাগি করেছে রিয়াল মাদ্রিদ। হেরেই গেছে জিরোনা। ফলে বার্সেলোনার সামনে সুযোগ ছিল রিয়ালের সঙ্গে ব্যবধান কমানোর, জিরোনাকে টপকে যাওয়ার। কিন্তু সেটা কাজে লাগাতে পারেনি জাভি হার্নান্দেজের শিষ্যরা। বরং ফ্রেঙ্কি ডি ইয়ং ও পেদ্রি চোট নিয়ে মাঠ ছাড়ায় কাতালানদের দুশ্চিন্তা বেড়েছে।

গতকাল রোববার রাতে লা লিগার ম্যাচে অ্যাথলেতিক বিলবাওয়ের মাঠে গোলশূন্য ড্র করেছে বার্সা।

২৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে আগের মতো তৃতীয় স্থানেই রয়েছে গত মৌসুমের চ্যাম্পিয়নরা। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে জিরোনা। এই রাউন্ডে মায়োর্কার মাঠে ১-০ গোলে পরাস্ত হয়েছে দলটি। ভ্যালেন্সিয়ার মাঠে ঘটনাবহুল লড়াইয়ে ২-২ গোলে ড্র করা রিয়াল কিছুটা এগিয়ে থেকে শীর্ষে আছে। লিগের সফলতম ক্লাবটির পয়েন্ট ২৭ ম্যাচে ৬৬।

বল দখলের পাশাপাশি প্রথমার্ধে আধিপত্য দেখায় বার্সেলোনা। কিন্তু দ্বিতীয়ার্ধে সেই ধারা বজায় রাখতে পারেনি সফরকারীরা। উল্টো বিলবাও হয়ে ওঠে আক্রমণাত্মক। দুই দলই গোলমুখে আটটি করে শট নিয়ে দুটি করে লক্ষ্যে রাখতে পারে। চলতি মৌসুমের লিগে দুই দলের আগের দেখায় গত অক্টোবরে নিজেদের মাঠে ১-০ গোলে জিতেছিল বার্সা।

পয়েন্ট হারানোর পাশাপাশি বার্সেলোনার জন্য বড় ধাক্কা হয়ে এসেছে দুটি চোট। ডাচ মিডফিল্ডার ফ্রেঙ্কি ও স্প্যানিশ মিডফিল্ডার পেদ্রি, দুজনই মাঠ ছাড়েন প্রথমার্ধে। বল দখলের লড়াইয়ে লাফিয়ে উঠে বেকায়দায় পড়ে গোড়ালিতে ব্যথা পান ফ্রেঙ্কি। চিকিৎসা নিয়েও খেলা চালিয়ে যাওয়া সম্ভব হয়নি তার পক্ষে। ২৬তম মিনিটে তার বদলি হিসেবে মাঠে নামেন ফারমিন লোপেজ।

ছোট ক্যারিয়ারে আগেও অনেকবার চোটে পড়া পেদ্রি মাঠ ছাড়েন ৪৫তম মিনিটে। ধারণা করা হচ্ছে, হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন তিনি। লামিন ইয়ামাল তার বদলি হিসেবে মাঠে ঢোকেন। বেরিয়ে যাওয়ার সময় আবেগ ধরে রাখতে পারেননি পেদ্রি। টেলিভিশন ক্যামেরায় বেঞ্চে বসে কাঁদতে দেখা যায় তাকে।

Comments