এবার চোটে ব্রাজিল দল থেকে ছিটকে গেলেন কাসেমিরো

ব্রাজিল কোচ বলেছেন, '৫০ জনের প্রাথমিক তালিকা থেকে চোটের কারণে এরই মধ্যে ১৩ জনের না থাকা নিশ্চিত করা হয়েছে তাদের ক্লাবের পক্ষ থেকে।'
ছবি: এএফপি

ব্রাজিল দলে চোটের ভয়াল থাবা চলছেই। ছিটকে যাওয়া ফুটবলারদের লম্বা তালিকায় এবার যুক্ত হলেন অভিজ্ঞ কাসেমিরো। ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে আসন্ন দুটি প্রীতি ম্যাচে খেলতে পারবেন না তিনি।

গতকাল শনিবার ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার কাসেমিরোর চোটের বিষয়টি নিশ্চিত করেছেন সেলেসাও কোচ দরিভাল জুনিয়র। তার জায়গায় ডাক পেয়েছেন এফসি পোর্তোর পেপে। মূলত উইঙ্গার হলেও রাইট ব্যাক হিসেবে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। চলতি মৌসুমে অবশ্য তাকে অ্যাটাকিং মিডফিল্ডারের ভূমিকায় দেখা যাচ্ছে।

ব্রাজিলের জার্সিতে একটি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে পেপের। গত বছরের নভেম্বরে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে কলম্বিয়ার বিপক্ষে অভিষেক হয়েছিল তার। সেদিন ২-১ গোলে হেরে গিয়েছিল রেকর্ড পাঁচবারের বিশ্বজয়ীরা।

চোটের কারণে কাসেমিরোর আগেই ছিটকে গেছেন প্রথম পছন্দের দুই গোলকিপার অ্যালিসন বেকার ও এদারসন, ডিফেন্ডার মার্কিনহোস ও ফরোয়ার্ড গাব্রিয়েল মার্তিনেলি। ফলে দল সাজাতে হিমশিম খাচ্ছেন দরিভাল।

ব্রাজিল কোচ বলেছেন, '৫০ জনের প্রাথমিক তালিকা থেকে চোটের কারণে এরই মধ্যে ১৩ জনের না থাকা নিশ্চিত করা হয়েছে তাদের ক্লাবের পক্ষ থেকে। দুর্ভাগ্যজনকভাবে আমরা কাসেমিরোকেও হারালাম। পোর্তোর পেপেকে দলে ডাকা হয়েছে, মূলত ফরোয়ার্ড হলেও এখন সে মাঝমাঠে খেলছে।'

নিয়মিত তারকাদের শূন্যস্থান পূরণে ভাস্কো দা গামার গোলরক্ষক লিও জারদিম, ফ্ল্যামেঙ্গোর ডিফেন্ডার ফ্যাব্রিসিও ব্রুনো ও পোর্তোর ফরোয়ার্ড গালেনোকে নেওয়া হয়েছে। তারা প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন।

আসন্ন ফিফা উইন্ডোতে ইউরোপ সফর করবে ব্রাজিল। আগামী ২৪ মার্চ ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হবে তারা। এরপর সান্তিয়াগো বার্নাব্যুতে ২৭ মার্চ তাদের প্রতিপক্ষ স্পেন।

Comments