তবুও লাউতারোর পারফরম্যান্সে সন্তুষ্ট আর্জেন্টিনার কোচ

আর্জেন্টিনার হয়ে সবশেষ ১৬টি ম্যাচ খেলেও জালের দেখা পাননি লাউতারো মার্তিনেজ

আরও একটি গোলবিহীন ম্যাচ কাটালেন আর্জেন্টিনার ফরোয়ার্ড লাউতারো মার্তিনেজ। ক্লাবের হয়ে যতো দুর্দান্ত ছন্দেই থাকেন না কেন, জাতীয় দলের জার্সি পরে সবশেষ গোলটা কবে করেছেন তা হয়তো ভুলেই গেছেন এই ফরোয়ার্ড। কিন্তু তারপরও তার পারফরম্যান্সে সন্তুষ্ট আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি!

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় বাংলাদেশ সময় শনিবার সকালে প্রীতি ম্যাচে এলসালভাদরকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। লিওনেল মেসিকে ছাড়া এই ম্যাচে প্রথমার্ধে ক্রিস্তিয়ান রোমেরো ও এঞ্জো ফার্নান্দেজের লক্ষ্যভেদের পর দ্বিতীয়ার্ধে ব্যবধান আরও বাড়ান জিওভানি লো সেলসো।

তবে ম্যাচ শেষে লাউতারোর আরও একটি গোল বিহীন ম্যাচ নিয়ে কথা উঠেছে। জাতীয় দলের হয়ে কাতার বিশকাপের আগে ২০২২ সালের অক্টোবরে হন্ডুরাসের বিপক্ষে একটি গোল করেছিলেন লাউতারো। এরপর ১৬টি ম্যাচ খেলে ফেললেও জালের দেখা পাননি এই ফরোয়ার্ড।

অথচ ইন্টার মিলানের হয়ে কী দারুণ ছন্দেই না আছেন লাউতারো। চলতি মৌসুমে সিরিআয় ২৬ ম্যাচ খেলেই করেছেন ২৩ গোল। আসরের সর্বোচ্চ গোলদাতাও তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ২৬টি গোল। গত মৌসুমেও সবমিলিয়ে ২৮টি গোল করেন ইন্টার জার্সি পরে। কিন্তু জাতীয় দলের হয়েই বিবর্ণ তিনি।

তবে দিন একটি অ্যাসিস্ট করেছেন লাউতারো। এর আগে জাতীয় দলে সবশেষ অ্যাসিস্টটিও করেছিলেন কাতার বিশ্বকাপের আগে। হন্ডুরাসের বিপক্ষে গোল করার পরের ম্যাচেই জ্যামাইকার বিপক্ষে জুলিয়ান আলভারেজের একটি গোলে সহায়তা করেছিলেন তিনি।

লাউতারো গোল না পেলেও এ নিয়ে মোটেও চিন্তিত নন স্কালোনি। খুব শীগগিরই গোল করবেন বলে আশাবাদ ব্যক্ত করে এই কোচ বললেন, 'লাউতারো (মার্তিনেজ) তার ক্লাবের হয়ে গোল করছে এবং সে এখানে গোল করবে। সে ভালো ম্যাচ খেলেছে, আমরা তার ব্যাপারে খুব শান্ত আছি।'  

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago