রোনালদোকে নিয়েই নেশন্স লিগের পর্তুগাল দল

সবশেষ ইউরোতে হতাশ করলেও রোনালদো জায়গা ধরে রাখলেন পর্তুগাল দলে।
Cristiano Ronaldo

সবশেষ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে হতাশ করলেও ক্রিস্তিয়ানো রোনালদো জায়গা ধরে রাখলেন পর্তুগাল দলে। তাকে নিয়েই ক্রোয়েশিয়া ও স্কটল্যান্ডের বিপক্ষে উয়েফা নেশন্স লিগের ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করা হলো।

শুক্রবার ২৫ সদস্যের দল ঘোষণা করেছেন পর্তুগিজ কোচ রবার্তো মার্তিনেজ। জাতীয় দলে রোনালদোর সাম্প্রতিক ফর্ম সুবিধার না হলেও তিনি আস্থা রেখেছেন ৩৯ বছর বয়সী এই ফরোয়ার্ডের ওপর।

গত জুন-জুলাইয়ে অনুষ্ঠিত ইউরোর কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ে ২০১৬ সালের চ্যাম্পিয়নরা। ভীষণ হতাশা জাগিয়ে রোনালদো পাঁচ ম্যাচ খেলেও কোনো গোলের দেখা পাননি। তবে ধারণা করা হচ্ছে, আসন্ন ম্যাচগুলোতে তিনিই আক্রমণভাগের কেন্দ্রে থাকবেন। কারণ, পিএসজির স্ট্রাইকার গনসালো রামোস গোড়ালির চোটে ছিটকে গেছেন মাঠের বাইরে।

সৌদি ক্লাব আল নাসরের হয়ে নতুন মৌসুমের শুরুটা দুর্দান্ত হয়েছে রোনালদোর। সব প্রতিযোগিতা মিলিয়ে চার ম্যাচে চার গোল করেছেন তিনি।

নেশন্স লিগের প্রথম আসরের (২০১৮-১৯) শিরোপাজয়ী পর্তুগাল দলে নতুন মুখ রয়েছে তিনটি। প্রথমবারের মতো ডাক পেয়েছেন স্পোর্টিং লিসবনের উইঙ্গার জিওভানি কুয়েন্দা, চেলসির লেফট ব্যাক রেনাতো ভেইগা ও লিলের রাইট ব্যাক তিয়াগো সান্তোস।

আগামী ৬ সেপ্টেম্বর নেশন্স লিগের প্রথম স্তরের এক নম্বরে গ্রুপে ঘরের মাঠে ক্রোয়েশিয়াকে মোকাবিলা করবে পর্তুগাল। এরপর ৯ সেপ্টেম্বর স্কটল্যান্ডের মাটিতে স্বাগতিকদের মুখোমুখি হবে মার্তিনেজের শিষ্যরা।

Comments