উইম্বলডনের ফাইনালে হেরে গেলেও গর্বিত হতেন আলকারাজ

ফাইনালে সেন্টার কোর্টে ৩-২ সেটে জেতেন র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা আলকারাজ।
ছবি: টুইটার

প্রথম সেটে বিধ্বস্ত হওয়ার পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে উইম্বলডন জিতলেন কার্লোস আলকারাজ। প্রতিযোগিতার গত চার আসরের চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচকে তিনি দিলেন না সাফল্য ধরে রাখতে। স্বপ্ন পূরণ করে উচ্ছ্বসিত তরুণ স্প্যানিশ তারকা পরে জানালেন, হারলেও গর্বিত হতেন।

ফাইনালে রোববার রাতে সেন্টার কোর্টে ৩-২ সেটে জেতেন র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা আলকারাজ। রোমাঞ্চকর লড়াইয়ে আসরের পরিষ্কার ফেভারিট জোকোভিচকে তিনি হারান ১-৬, ৭-৬ (৮-৬), ৬-১, ৩-৬ ও ৬-৪ গেমে। ২০ বছর বয়সী আলকারাজের এটি দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। গত বছর ইউএস ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। এতে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে ছেলেদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার রেকর্ড গড়েন আলকারাজ।

স্মরণীয় জয়ের পর আলকারাজ বলেছেন, 'আমার স্বপ্ন সত্যি হয়েছে। এমনকি হেরে গেলেও আমি নিজেকে নিয়ে গর্বিত হতাম। এই গ্র্যান্ড স্ল্যামের এই পর্যায়ে এমন কিছু করা, ২০ বছর বয়সী একটি ছেলের জন্য খুব দ্রুতই হয়ে গেল। সত্যিই নিজেকে নিয়ে আমি গর্বিত।'

গত ফরাসি ওপেনের সেমিফাইনালে জোকোভিচের কাছে হারের প্রতিশোধ এবার নিয়ে আলকারাজ যোগ করেছেন, 'এই সুন্দর প্রতিযোগিতাটিতে ইতিহাস তৈরি করলাম, আমাদের খেলার একজন কিংবদন্তির বিপক্ষে ফাইনাল খেললাম। আমি সত্যিই, সত্যিই নিজেকে নিয়ে, আমার যে দল আছে, যে পরিশ্রম আমরা প্রতিদিন করি, সেসব নিয়ে গর্বিত।'

উন্মুক্ত যুগে তৃতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে উইম্বলডনের শিরোপা জিতলেন আলকারাজ। এতে ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী জোকোভিচের অপেক্ষা বাড়ল। নারী ও পুরুষ একক মিলিয়ে টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শের খোঁজে আছেন তিনি।

Comments

The Daily Star  | English

US Visa Policy: Some officials in admin, police ill at ease

A section of officials in the administration and police have a feeling of unease over the US visa curbs, but they would not publicly admit it.

11h ago