পাকিস্তানের বিশ্বকাপ দলে নাও থাকতে পারেন শাদাব

শাদাব খানের অফ-ফর্মের কারণে বিকল্প হিসেবে তরুণ আবরার আহমেদকে নিয়ে ভাবছে পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট।

নেপালের বিপক্ষে দারুণ বোলিং করেই এশিয়া কাপ শুরু করেছিলেন শাদাব খান। কিন্তু এরপর আর সে ধারা ধরে রাখতে পারেননি এই লেগ স্পিনার। তাতে তার উপর অসন্তুষ্ট পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট। যে কারণে ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপ দল থেকে তাকে বাদ দিয়ে তরুণ লেগস্পিনার আবরার আহমেদকে নেওয়ার কথা ভাবছে তারা। এমন সংবাদই প্রকাশ করেছে পাকিস্তানি টিভি চ্যানেল জিও।

আগামী মাসে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড চূড়ান্ত করার প্রক্রিয়ায় রয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই দলে আবরার ছাড়াও জায়গা মিলতে পারেন অভিজ্ঞ পেসার হাসান আলীর। ধারণা করা হচ্ছে চোটের কারণে পুরো বিশ্বকাপই মিস করতে পারেন নাসিম শাহ। তার জায়গাতেই সুযোগ মিলতে পারে হাসানের। বিকল্প ভাবনায় আছেন জামান খানও।

এশিয়া কাপে ৫ ম্যাচে ৬ উইকেট নিয়েছেন শাদাব। এরমধ্যেই ৪টিই নেপালের বিপক্ষে। বেশ খরুচেও ছিলেন তিনি। আসরে তার ইকোনমি রেট ছিল ৫.৮৮। তবে ভারতের বিপক্ষে একটু বেশিই খরুচে ছিলেন। প্রথম ম্যাচে ৯ ওভার বল করে দিয়েছেন ৫৭ রান। আর দ্বিতীয় ম্যাচে ১০ ওভারে ১টি উইকেট নিয়ে ৭১ রানের বিনিময়ে। যে কারণে স্পিনে বিকল্প খুঁজছে পাকিস্তান। আবরারকে নিয়ে ভাবছে তারা। যদিও ৬টি টেস্ট খেললেও এখনো ওয়ানডে অভিষেক হয়নি তার।

সবমিলিয়ে এশিয়া কাপে পাকিস্তানের ভরাডুবির কারণেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে টিম কম্বিনেশনের গভীর বিশ্লেষণ করতে বাধ্য করেছে। সম্প্রতি নির্বাচকদের সঙ্গে বৈঠক হয়েছে অধিনায়ক বাবর আজমের। আজ সোমবার পিসিবি প্রধান জাকা আশরাফের সঙ্গে প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক ও বাবরের ফের আলোচনায় বসার কথা রয়েছে। আশরাফের অনুমোদনের ওপর নির্ভর করবে দল গঠনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত।

এদিকে ক্রিকেট পাকিস্তানের সংবাদ অনুযায়ী, দলের সাম্প্রতিক পারফরম্যান্সের আলোকে মোহাম্মদ হারিস, উসামা মীর, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র এবং ফাহিম আশরাফের বিশ্বকাপ দলে যাওয়ার সম্ভাবনা ক্ষীণ। হাসান আলী এবং ডানহাতি লেগ-ব্রেক স্পিনার আবরার আহমেদ ১৫ সদস্যের দলে অন্তর্ভুক্ত হওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে।

তবে অভিজ্ঞতার কারণে এই মেগা ইভেন্টে টিকে যেতে পারেন অফ-ফর্মে থাকা শাদাব ও ফখর জামান। তবে সহ-অধিনায়কের পদ হারাতে পারেন শাদাব। তার পরিবর্তে পেসার শাহিন শাহ আফ্রিদি হতে পারেন বাবরের ডেপুটি।

 

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

7h ago