টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচগুলোর সূচি

বিশ্বকাপের আগে দুটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজ জার্সিধারীরা। আগামী ২৮ মে যুক্তরাষ্ট্র ও ১ জুন ভারতকে মোকাবিলা করবে তারা।
ছবি: ফিরোজ আহমেদ

নবমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে ঘোষিত হয়েছে টাইগারদের ১৫ সদস্যের স্কোয়াড।

প্রথমবারের মতো ২০ দল নিয়ে অনুষ্ঠেয় প্রতিযোগিতায় 'ডি' গ্রুপে খেলবে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে যৌথভাবে আয়োজিত হতে যাওয়া আসরের গ্রুপ পর্বে বাংলাদেশের প্রতিপক্ষরা হলো দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ আগামী ২ জুন শুরু হয়ে চলবে ২৯ জুন পর্যন্ত। বাংলাদেশ দল তাদের অভিযান শুরু করবে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর একে একে দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপালের মুখোমুখি হবে তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচগুলোর সূচি:

তারিখ প্রতিপক্ষ সময় ভেন্যু
৮ জুন শ্রীলঙ্কা সকাল ৬টা ৩০ মিনিট ডালাস
১০ জুন দক্ষিণ আফ্রিকা রাত ৮টা ৩০ মিনিট নিউইয়র্ক
১৩ জুন নেদারল্যান্ডস রাত ৮টা ৩০ মিনিট সেন্ট ভিনসেন্ট
১৭ জুন নেপাল ভোর ৫টা ৩০ মিনিট সেন্ট ভিনসেন্ট

প্রথম দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রে খেলার পর গ্রুপ পর্বের বাকি দুটি ম্যাচ বাংলাদেশ খেলবে ওয়েস্ট ইন্ডিজে। শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাইগারদের ম্যাচগুলো হবে যথাক্রমে ডালাস ও নিউইয়র্কে। নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে ম্যাচগুলোর ভেন্যু সেন্ট ভিনসেন্ট।

বাংলাদেশের স্কোয়াড:
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ, লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, তানভীর ইসলাম, শেখ মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব।

রিজার্ভ খেলোয়াড়:
আফিফ হোসেন ও হাসান মাহমুদ।

Comments