বাদ পড়তে পারেন পাকিস্তানের ৬ খেলোয়াড়

এছাড়া ছাঁটাই হতে পারেন সিনিয়র টিম ম্যানেজার ও নির্বাচক কমিটির সদস্য ওয়াহাব রিয়াজ
ছবি: এএফপি

প্রথম দুই ম্যাচ হেরে সমীকরণ কঠিন করে ফেলেছে পাকিস্তান। নাটকীয় কিছু না হলে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে তাদের বাদ পড়াটা কেবল সময়ের ব্যাপারই মাত্র। আর তাতে আরও একবার ব্যাপক পরিবর্তন আসতে পারে দলটিতে। বিশ্বকাপ দলে থাকা ছয় খেলোয়াড় বাদ পড়তে পারেন বলে সংবাদ প্রকাশ করে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ। 

সংবাদ অনুযায়ী, শুধু পাঁচ খেলোয়াড়ই নয়, ছাঁটাই হতে পারেন সিনিয়র টিম ম্যানেজার ও নির্বাচক কমিটির সদস্য ওয়াহাব রিয়াজও। আর সম্ভাব্য বাদ পড়া খেলোয়াড়দের তালিকায় রয়েছেন অবসর ভেঙে দলে ফেরা মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম। এছাড়া ইফতেখার আহমেদ, আজম খান ও উসমান খানও রয়েছেন বাদ পড়ার তালিকায়।

জিও নিউজের সূত্র অনুযায়ী, ওয়াহাবের উপর অভিযোগ বেশ গুরুতর। দলের তিনজন খেলোয়াড়কে নিয়ে একটি গ্রুপ তৈরি করেছেন তিনি। এবং পিসিবি কর্মকর্তাদের ব্ল্যাকমেইল করেছেনও তারা। খেলোয়াড়দের সম্মানি বাড়ানোর দাবিতে ওয়াহাবের ইন্ধন রয়েছে বলে জানায় তারা। এছাড়া সাবেক পরিচালক মোহাম্মদ হাফিজের বিষয়েও পর্যালোচনা করা হবে। কিছু দিন আগে খেলোয়াড়দের গ্রুপিং এবং পারফরম্যান্সের চেয়ে অর্থকে অগ্রাধিকার দেওয়ার অভিযোগ করেছিলেন এই সাবেক ক্রিকেটার।

এর আগে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপ শেষ হওয়ার পর অনেক পরিবর্তন এসেছিল পাকিস্তান দলে। মূলত কোচিং স্টাফে পরিবর্তন আনলেও তখন খেলোয়াড়দের উপর খুব একটা তোপ যায়নি। বাবর আজমকে সাদা বলের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হলেও আবার ফিরিয়ে আনা হয়। তবে জিও নিউজের সূত্র অনুযায়ী, মাঠে দুর্বল নেতৃত্ব ও সতীর্থদের মধ্যে অসন্তোষের কারণে ফের অধিনায়কত্ব হারাতে পারেন বাবর।

তবে অধিনায়ক বাবর, প্রধান কোচ গ্যারি কার্স্টেন, সিনিয়র ম্যানেজার রিয়াজ এবং সহকারী কোচ আজহার মাহমুদের প্রতিবেদনের ভিত্তিতে জাতীয় দলে পরিবর্তন আসবে বলে জানিয়েছে সূত্রটি। এর আগে ভারতের বিপক্ষে হারের পর দলে বড়সড় পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন পিসিবি চেয়ারম্যান মহসীন নাকভিও, 'মনে হয়েছিল পাকিস্তান ক্রিকেট দলের জন্য মাইনর সার্জারিই (ছোটখাটো অস্ত্রোপচার) যথেষ্ট। কিন্তু এ ধরনের বাজে পারফরম্যান্সের পর এটা পরিষ্কার যে, দলে মেজর সার্জারি দরকার।'

Comments

The Daily Star  | English

Dozens injured in midnight mayhem at JU

Police fire tear gas, pellets at quota reform protesters after BCL attack on sit-in; journalists, teacher among ‘critically injured’

1h ago