ট্রান্সফার লাইভ: গ্যাভার্দিওলের জন্য ১২০ মিলিয়নের প্রস্তাব রিয়ালের

২০২৩ সালের শীতকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

বছর ঘুরে ইউরোপীয় ক্লাব ফুটবলে আবারও এসে পড়েছে দলবদলের মৌসুম। দলের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে দলগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাবেন। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে দলগুলো।

ইংলিশ প্রিমিয়ার লিগ, জার্মান বুন্ডেসলিগা ও ফরাসি লিগ ওয়ানের দলবদল ১ জানুয়ারি শুরু হয়ে চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের অপর দুটি লিগ স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি আর দলবদল ২ জানুয়ারি থেকে চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

২০২৩ সালের শীতকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

মেমফিস ফিরতে চান ইউনাইটেডে

স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তের সংবাদ অনুযায়ী, বার্সেলোনার ডাচ ফরোয়ার্ড মেমফিস ডিপাই ফিরতে চান ম্যানচেস্টার ইউনাইটেড। ছয় বছর আগে ওল্ড ট্র্যাফোর্ড ছেড়েছিলেন ২৮ বছর বয়সী এ ফরোয়ার্ড।

গ্যাভার্দিওলের জন্য ১২০ মিলিয়নের প্রস্তাব রিয়ালের

ইতালিয়ান সাংবাদিক আলফ্রেদো পেদুলা জানিয়েছেন, ক্রোয়েশিয়ার হয়ে কাতার বিশ্বকাপে আলো ছড়ানো ২০ বছর বয়সী সেন্টার ব্যাক জোস্কো গ্যাভার্দিওলের দিকে ঝুঁকেছে রিয়াল মাদ্রিদ। এর জন্য তারা আরবি লাইপজিগের টেবিলে রাখতে চলেছে ১২০ মিলিয়নের লোভনীয় প্রস্তাব। দুই দফায় বোনাসসহ এই ট্রান্সফার মানি হাতে পাবে লাইপজিগ।

এদিকে দুই ইংলিশ জায়ান্ট চেলসি ও ম্যানচেস্টার সিটিও চায় এই তরুণ তুর্কিকে তবে তূলনামূলক কম বেতনেও নাকি লস ব্লাঙ্কো শিবিরে যোগ দিতে চান গার্দিওল।

রামোস ফিরতে পারেন স্পেনে

আগামী বছরের জুনে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে স্প্যানিশ তারকার। ট্রান্সফার বিষয়ক ওয়েবসাইট ফিচাজেস জানিয়েছে, এরপর আবারও স্পেনে ফিরতে পারেন তিনি। লা লিগার দল সেভিয়া রামোসকে সাইন করানোর চেষ্টা করছে। তবে সেখানে যোগ দিলে বেতন অনেক কমে আসবে সময়ের অন্যতম সেরা এই ডিফেন্ডারের। এছাড়া ক্রিস্তিয়ানো রোনালদোর নতুন ক্লাব আল নাসরও আগ্রহী সাবেক রিয়াল অধিনায়ককে পেতে।

বেলিংহামের পিছু ছাড়ছে না রিয়াল

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার সংবাদ অনুযায়ী, ইংলিশ মিডফিল্ডারের জন্য বরুশিয়া ডর্টমুন্ডকে ১১০ মিলিয়ন ও অতিরিক্ত ৩০ মিলিয়ন ইউরো দিতে প্রস্তুত কার্লো আনচেলত্তির দল। লিভারপুল ও কয়েকটি ইংলিশ ক্লাবও আগ্রহী ১৯ বছরের এই সম্ভাবনাময়ী তরুণকে পেতে। কিন্তু একাধিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী বেলিংহামের প্রথম পছন্দ রিয়ালই।

নেইমারকে বিক্রি করতে চায় পিএসজি!

ট্রান্সফার বিষয়ক ওয়েবসাইট ফিচাজেসের সংবাদ অনুযায়ী, নেইমার জুনিয়রকে বিক্রি করে দিতে চায় পিএসজি। ওয়েবসাইটটি আরও দাবি করছে, মাত্র ৫০ মিলিয়ন ইউরো পেলেই নেইমারকে ছেড়ে দেবে ক্লাবটি। তার পরবর্তী গন্তব্য হতে পারে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি, নিউক্যাসল ইউনাইটেড অথবা চেলসি।

Comments

The Daily Star  | English
Corruption in Bangladesh civil service

The nine lives of a corrupt public servant

Let's delve into the hypothetical lifelines in a public servant’s career that help them indulge in corruption.

9h ago