বিপিএল ২০২৩

বিপিএলের অংশ হতে এসেছি: অ্যামব্রোস

ধারাভাষ্য দিতে আসা সেই ক্যারিবিয়ান কিংবদন্তি কার্টলি অ্যামব্রোস ঢাকায় নেমে বললেন, দারুণ কিছু সময় কাটানোর অপেক্ষায় আছেন তিনি।
Curtly Ambrose
কার্টলি অ্যামব্রোস

বিপিএলে এবার খুব বেশি নামি তারকা খেলতে আসেননি। তবে ধারাভাষ্যে পাওয়া যাচ্ছে এমন একজনকে। খেলা ছাড়ার ২৩ বছর পরও যার তারকাখ্যাতি বিপুল। ধারাভাষ্য দিতে আসা সেই ক্যারিবিয়ান কিংবদন্তি কার্টলি অ্যামব্রোস ঢাকায় নেমে বললেন, দারুণ কিছু সময় কাটানোর অপেক্ষায় আছেন তিনি।

রোববার বিকেলে ঢাকায় আসেন ওয়েস্ট ইন্ডিজের সোনালী যুগের প্রতিনিধি। ৫৯ বছর বয়েসী অ্যামব্রোস এক ভিডিও বার্তায় জানান তার বাংলাদেশ আগমনের হেতু,  'বিপিএলের অংশ হতে এসেছি আমি। তবে ক্রিকেট খেলতে আসেনি, এমন কিছু আবার আশা করে বসবেন না (হাসি)'

'ধারাভাষ্য দেওয়া খুব উপভোগ করি। এখানে তাই দারুণ কিছু সময় কাটানোর অপেক্ষায় আছি।'

খেলা ছাড়ার পর কোচিং পেশায় কিছুটা সময় থাকলেও ধারাভাষ্যে খুব একটা দেখা যেত না অ্যামব্রোস। তবে সম্প্রতি সেই অধ্যায় শুরু করেছেন। ক্যারিবিয়ান বিভিন্ন গণমাধ্যমে তাকে ইদানিং ধারাভাষ্যে সরব দেখা যাচ্ছে। বাংলাদেশের সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরেও ধারাভাষ্য দিয়েছেন বিধ্বংসী এই পেসার। সেই অভিজ্ঞতা এবার কাজে লাগানোর আশায় তিনি, 'ওরা (বাংলাদেশ দল) ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল তখন ধারাভাষ্য দিয়েছিলাম। ওয়েস্ট ইন্ডিজকে তারা বাজেভাবে হারিয়েছিল (ওয়ানডেতে)। বেশ কিছু ভালো ক্রিকেটার আছে এখানে। তারা কেমন খেলতে দেখতে চাইব।'

৯৮ টেস্ট খেলে ৪০৫ আর ১৭৬ ওয়ানডে খেলে ২২৫ উইকেট এই কিংবদন্তির। ভয়ঙ্কর সব স্পেলে ক্রিকেট ইতিহাসে তার নাম বেশ উজ্জ্বল। ব্যাটসম্যানদের কাঁপুনি ধরিয়ে দিয়ে ক্রিকেটে অনেক রোমাঞ্চকর সময় উপহার দিয়েছেন তিনি। ধারাভাষ্যে এবার তার বিশ্লেষণ শুনতে পারবেন বিপিএলের দর্শকরা।

Comments