বিপিএল ২০২৩

সিলেটের তিন জয়ের নায়ক হৃদয়ের হাতে আট সেলাই

এই অবস্থায় ডানহাতি ব্যাটারকে দুই সপ্তাহ বিশ্রাম দিয়েছেন চিকিৎসকরা।
Towhid Hridoy

বিপিএলে এবার তোলপাড় করা ব্যাটিংয়ে সব আলো নিজের দিকে কেড়ে নিয়েছিলেন তৌহিদ হৃদয়। এমন দারুণ সুসময়ে হঠাৎ করেই জমল হতাশার মেঘ। বিস্ফোরক ইনিংসে দলকে আরেক জয় পাইয়ে দেওয়ার দিন ফিল্ডিংয়ে ক্যাচ নিতে গিয়ে চোট পেয়ে বা হাতের আঙুল কেটে গেছে তার, লেগেছে আট সেলাই। তাতে অন্তত দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি। 

মঙ্গলবার রাতে ৪৬ রানে ৫টি করে চার-ছক্কা মেরে ৮৪ রান করে সিলেট স্টাইকার্সকে জেতান হৃদয়, টানা তিন ম্যাচে হন ম্যাচ সেরা। ব্যাটিংয়ে ঝলক দেখানোর পর ফিল্ডিংয়ে ঘটে অপ্রত্যাশিত ঘটনা।

ঢাকা ডমিনেটর্সের ইনিংসের দ্বাদশ ওভারে পয়েন্টে ফিল্ডিং করছিলেন হৃদয়। রেজাউর রহমান রাজার অফ স্টাম্পের বারের বলে কাট করেন নাসির হোসেন। জোরালো শটে ক্যাচ নিতে গিয়ে ব্যর্থ হন হৃদয়। বল তার হাতে লেগে চলে যায় বাউন্ডারিতে। পরে দেখা যায় হৃদয়ের হাত দিয়ে বেরুচ্ছে রক্ত।

ফিজিওর সঙ্গে মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়ার পর এই ২২ পেরুনো তরুণকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। স্টাইকার্স কর্তৃপক্ষ রাত একটার পরে জানায়, হাতে আটটি সেলাই লেগেছে হৃদয়ের। চিকিৎসকদের পরামর্শে, আপাতত দুই সপ্তাহ বিশ্রামে থাকতে হবে তাকে।  ফলে চট্টগ্রামে পর্ব তো বটেই, সিলেট পর্বের আগে তার মাঠে নামার সম্ভাবনা নেই।

এমনিতে সময় নিয়ে খেলা ব্যাটার হলেও তৌহিদ হৃদয়কে এবার বিপিএলে পাওয়া গেছে ভিন্ন ভূমিকায়।  প্রথম ম্যাচে তার ব্যাটিং করা লাগেনি। পরের তিন ম্যাচে নেমেই করেন আগ্রাসী ব্যাটিং। ৩৪ বলে ৫৫, ৩৭ বলে ৫৬ রানের পর এবার খেললেন ৪৬ বলে ৮৪ রানের ইনিংস।

তিন ইনিংসে ব্যাট করেই ৬৫ গড় ও ১৬৬.৬৬ স্ট্রাইক রেটে এখন পর্যন্ত টুর্নামেন্ট সর্বোচ্চ ১৯৫ রান করে ফেলেছেন তিনি।

Comments