এশিয়া কাপ ২০২৩

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে বৃষ্টির শঙ্কা

শনিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হওয়ার কথা বাংলাদেশ-শ্রীলঙ্কার।
Shakib Al Hasan & Chandika Hathurusingha
কলম্বোর উইকেট দেখছেন বাংলাদেশ অধিনায়ক ও কোচ।

ম্যাচের আগের দিন শুক্রবার কলম্বোতে ছিল ঝলমলে রোদ্দুর। বাংলাদেশ দল তাই অনুশীলনও করতে পেরেছে ঠিকঠাক। তবে শনিবার ম্যাচের দিনটাই ভেস্তে দিতে পারে গোমরা আকাশ। দিনভরই কলম্বোতে আছে বৃষ্টির সম্ভাবনা।

শনিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হওয়ার কথা বাংলাদেশ-শ্রীলঙ্কার।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, দিনভরই বৃষ্টি হতে পারে কলম্বোতে। এমনকি ঝড়ের সম্ভাবনাও আছে। ম্যাচ শুরুর সময় আছে ৬০ শতাংশ বৃষ্টির শঙ্কা। সন্ধ্যায় সেটা ৭৫ শতাংশ।

এমন বৃষ্টি থাকলে ম্যাচ ভেস্তে যাওয়ার সম্ভাবনাও প্রবল। একটি ওয়ানডে ম্যাচে ফলাফল আসতে হলে খেলা হতে হয় নূন্যতম ২০ ওভার করে। টানা বৃষ্টি থাকলে সেই সম্ভাবনাও ক্ষীণ হয়ে যাবে।

এশিয়া কাপে শুরুতে কেবল ফাইনালে ছিল রিজার্ভ ডে। পরে নিয়ম বদলে সুপার ফোরের স্রেফ ভারত-পাকিস্তান ম্যাচে রাখা হয় রিজার্ভ ডে। অর্থাৎ এক আসরে সবগুলো দল পাচ্ছে না সমান সুবিধা। বৃষ্টিতে খেলা পণ্ড হলে পয়েন্ট ভাগাভাগি করা ছাড়া উপায় থাকবে না বাংলাদেশ-শ্রীলঙ্কার।

গতকাল এই নিয়ম প্রচার হওয়ার পর তৈরি হয় তুমুল সমালোচনা। বাংলাদেশ দলের কোচ চণ্ডিকা হাথুরুসিংহেও বলেন, এটা একদমই আদর্শ নয়। যদিও বিসিবি বিবৃতিতে জানায়, সবগুলো দলের সঙ্গে আলাপ করেই এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) নিয়েছে এই সিদ্ধান্ত।

Comments

The Daily Star  | English
Qatar emir’s visit to Bangladesh

Qatari Emir Al Thani arrives in Dhaka on a 2-day visit

Qatari Emir Sheikh Tamim Bin Hamad Al Thani arrived in Dhaka for a two-day visit today afternoon

2h ago