এশিয়া কাপ ২০২৩

বোলারদের দায়ও দেখছেন সাকিব

শনিবার কলম্বোতে হতাশার আরেকটি দিন পার করেছে বাংলাদেশ। এশিয়া কাপের সুপার ফোরে শ্রীলঙ্কার কাছে হেরেছে ২১ রানে।
Shakib Al Hasan

২৫৮ রান তাড়া করতে নেমে আবার ব্যর্থ হয়েছে বাংলাদেশের ব্যাটিং। তাওহিদ হৃদয় ছাড়া আর কেউই দলের চাহিদা মেটাতে পারেননি। তবে উইকেটের পরিস্থিতি বিচার করে হারের পেছনে বোলারদের দায়ও দেখছেন অধিনায়ক সাকিব আল হাসান।

শনিবার কলম্বোতে হতাশার আরেকটি দিন পার করেছে বাংলাদেশ। এশিয়া কাপের সুপার ফোরে শ্রীলঙ্কার কাছে হেরেছে ২১ রানে।

আগে ব্যাট করে লঙ্কানদের ২৫৭ রানের জবাবে ২৩৬ পর্যন্ত যেতে পারেন সাকিবরা। তবে খেলা শেষের বেশ আগেই উত্তেজনা অনেকটা উবে গিয়েছিল।

অথচ টস ভাগ্য পক্ষে পেয়েছিলেন সাকিব। প্রতিপক্ষকে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত অবশ্য পরে সমালোচনায় পড়েছে। কারণ টস জিতলে শ্রীলঙ্কাও ব্যাটিংই নিত। চ্যালেঞ্জিং উইকেটে সাদেরা সামারাবিক্রমার ৭২ বলে ৯৩ রানে ভর করে ২৫৭ করে ফেলে স্বাগতিকরা। যা টপকানোর কাছে যাওয়া হয়নি বাংলাদেশের।

এই উইকেটে প্রতিপক্ষকে আড়াইশ ছাড়িয়ে যেতে দেওয়ায় বোলারদের দায় দেখছেন সাকিব,  'ভেবেছিলাম টসটা পক্ষেই এসেছে। আমরা অবশ্য প্রত্যাশা অনুযায়ী বল করতে পারিনি। উইকেটে বোলারদের জন্য সুবিধা ছিল, কিন্তু আমরা উইকেট নিতে পারিনি। শুরুতেও আমরা ভাল বল করিনি। শ্রীলঙ্কাকেও কৃতিত্ব দিতে হবে।'

পরে রান তাড়ায় টপ অর্ডারের ব্যর্থতা অধিনায়কের কাছে হারের অন্যতম আরেক কারণ,  'সাদেরা খুব ভালো খেলেছে। রান তাড়ায় গিয়ে আমাদের প্রথম চারজন রান পায়নি। এটা আমাদের পিছিয়ে দেয়। ৮০ থেকে ১০০ রানের জুটি দরকার ছিল।'

Comments

The Daily Star  | English

Trees are Dhaka’s saviours

Things seem dire as people brace for the imminent fight against heat waves and air pollution.

4h ago