কলম্বোতে বৃষ্টি, নির্ধারিত সময়ে হয়নি টস

ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেলে কপাল পুড়বে পাকিস্তানের।

আগেই জানা ছিল বৃষ্টি বাগড়া দিতে পারে শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যকার অলিখিত সেমি-ফাইনালের এই ম্যাচে। ম্যাচের শুরুর আগেই বৃষ্টি নামায় কভার দিয়ে ঢেকে রাখা হয়েছে পুরো মাঠ। ফলে নির্ধারিত সময় টস অনুষ্ঠিত হতে পারেনি।

তবে এই ম্যাচ মাঠে গড়ানো খুবই গুরুত্বপূর্ণ পাকিস্তানের জন্য। ফাইনালে উঠতে হলে জয়ের কোনো বিকল্পই নেই তাদের। এই ম্যাচের জন্য কোনও রিজার্ভ ডে নেই। সেক্ষেত্রে বৃষ্টিতে ভেসে গেলে হতাশায় পুড়বে পাকিস্তান। পয়েন্ট সমান ৩ হলেও নিট রেটের মারপ্যাঁচে বাদ পড়বে তারা।

বাবর আজমদের নিট রান রেট -১.৮৯২। অন্যদিকে শ্রীলঙ্কার নেট রান রেট -০.২০০। অর্থাৎ পাকিস্তানের চেয়ে উপরে রয়েছে লঙ্কানরা। ভারতের কাছে রেকর্ড ২২৮ রানের বিশাল ব্যবধানে হেরে নেট রানরেট কমে গিয়েছে পাকিস্তানের।

মঙ্গলবার শ্রীলঙ্কাকে হারিয়ে সবার আগে ফাইনালের টিকিট কাটে ভারত। ব্যাটে-বলে এদিন অসাধারণ লড়াই করেও দলকে জেতাতে পারেননি শ্রীলঙ্কার ২০ বছর বয়সী তরুণ অলরাউন্ডার দুনিথ ওয়ালালাগে। তবে তার লড়াইয়ে তাদের রানরেট পাকিস্তানের তুলনায় ভালো অবস্থানে রয়েছে। অন্যদিকে ভারতের কাছে বিশাল ব্যবধানে হেরে পিছিয়ে পড়ে পাকিস্তান।

এদিকে, একাদশে বড় পরিবর্তনের কথা আগের দিনই জানিয়ে দিয়েছে পাকিস্তান। ভারতের বিপক্ষে গত সোমবার রিজার্ভ ডেতে গড়ানো ম্যাচের একাদশে থাকাদের মধ্যে টিকে আছেন ছয় জন -অধিনায়ক বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ইমাম উল হক, ইফতিখার আহমেদ, শাদাব খান ও শাহিন আফ্রিদি।

একাদশ থেকে বাদ পড়েছেন ফখর জামান, আগা সালমান, ফাহিম আশরাফ, নাসিম শাহ ও হারিস রউফ। তাদের মধ্যে দুই পেসার নাসিম ও হারিস বাদ পড়েছেন চোটের কারণে। ভারতের বিপক্ষে রেকর্ড ব্যবধানে হারের ম্যাচে উভয়েই চোট পান। লঙ্কানদের বিপক্ষে ম্যাচের একাদশে ঢুকেছেন মোহাম্মদ হারিস, সৌদ শাকিল, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ও জামান খান।

পাকিস্তানের একাদশ:

মোহাম্মদ হারিস, ইমাম উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, শাহিন আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, জামান খান।

Comments

The Daily Star  | English
MP Azim’s body recovery

Recovering MP Azim’s body almost impossible: DB chief

Killers disfigured the body so much that it would be tough to identify those as human flesh

1h ago