টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, বিশ্রামে মোস্তাফিজ

সোমবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি শুরু হবে বেলা ২টায়।
ছবি: ফিরোজ আহমেদ

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিততে চায় বাংলাদেশ। তবে শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও টস হেরেছে বাংলাদেশ। টাইগারদের আরও একবার ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি।

সোমবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি শুরু হবে বেলা ২টায়।

আয়ারল্যান্ডের পাশাপাশি এদিন বাংলাদেশের প্রতিপক্ষ হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি। বৃষ্টি না হলেও সকাল থেকে আকাশ মেঘলা। মাঝেমধ্যে অবশ্য সূর্য উঁকি দিচ্ছে। যেন মেঘ ও সূর্যের লুকোচুরি চলছে। সঙ্গে মৃদুমন্দ বাতাস বইছে। তাতে শীতের আমেজ রয়েছে মাঠে। তাতে কিছুটা হলেও সুবিধা পাবে আয়ারল্যান্ড। কারণ প্রায় নিয়মিত বৃষ্টি, কনকনে শীত আর ঠাণ্ডা বাতাস আয়ারল্যান্ডের চিরাচরিত চিত্র।

এর আগে প্রথম ওয়ানডে ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের সর্বোচ্চ ব্যবধানে জয় পায় বাংলাদেশ। আইরিশদের ১৮৩ রানে হারায় টাইগাররা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩৩৮ রানের স্কোর গড়ে বাংলাদেশ। যা নিজেদের ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ রানও বটে। জবাবে মাত্র ১৫৫ রানে গুটিয়ে যায় সফরকারি দলটি।

সিরিজ নিশ্চিত করতে চাওয়ার ম্যাচে মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়েছে টাইগাররা। একাদশে ফিরেছেন হাসান মাহমুদ। বাংলাদেশের একাদশে পরিবর্তন এই একটিই। চোখের চোট সেরে না ওঠায় এদিনও নেই মেহেদী হাসান মিরাজ।

আয়ারল্যান্ডের একাদশেও পরিবর্তন রয়েছে একটি। গ্যারেথ ডেলানির জায়গায় ম্যাথিউ হ্যামফ্রিজকে দলে নিয়েছে তারা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, ইয়াসির আলী রাব্বি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও ইবাদত হোসেন।

আয়ারল্যান্ড একাদশ: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), পল স্টার্লিং, মার্ক অ্যাডাইর, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, ম্যাথিউ হ্যামফ্রিজ, স্টিফেন ডোহানি, গ্রাহাম হিউম, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, হ্যারি টেক্টর ও লোরকান টাকার।

Comments

The Daily Star  | English

Getting the price right for telecom consumers

In a price-sensitive market like Bangladesh, the price of telecom services quite often makes the headlines

50m ago