বৃষ্টির কারণে আয়ারল্যান্ডের ইনিংস মাঠে গড়ানো নিয়ে শঙ্কা

সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। মাঝেমধ্যে সূর্যের দেখাও অবশ্য মিলেছে। তবে ম্যাচ শুরু পর থেকে বদলে যেতে থাকে পরিস্থিতি। বাংলাদেশের ইনিংস শেষ হতেই মুষলধারে ঝরতে থাকে বৃষ্টি।
ছবি: ফিরোজ আহমেদ

সবে শেষ হয়েছে বাংলাদেশের ইনিংস। ব্যাটার-ফিল্ডাররা কেবলই ড্রেসিং রুমে ফিরে গেছেন। গ্রাউন্ডসম্যানরা তখন ব্যস্ত হয়ে পড়েন কভার দিয়ে উইকেট ঢাকতে। কারণ, অঝোর ধারায় বৃষ্টি। ফলে নির্ধারিত সময়ে আয়ারল্যান্ডের ইনিংস শুরু করা নিয়ে রয়েছে বড় শঙ্কা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সোমবার সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। মাঝেমধ্যে সূর্যের দেখাও অবশ্য মিলেছে। তবে ম্যাচ শুরু পর থেকে বদলে যেতে থাকে পরিস্থিতি। বাংলাদেশের ইনিংস শেষ হতেই মুষলধারে ঝরতে থাকে বৃষ্টি। ফলে কভার দিয়ে ঢেকে রাখা হয়েছে উইকেট।

যে ধারায় বৃষ্টি হচ্ছে, তাতে নির্ধারিত সময়ে ফের খেলা শুরু হওয়ার সম্ভাবনা নেই। এমনকি এদিনের খেলাই পণ্ড হতে পারে। রাত ৯টা ৩৩ মিনিটের আগে আইরিশরা ব্যাটিংয়ে না নামলে ভেস্তে যাবে ম্যাচটি। আর আবার মাঠে গড়ালে রাত ১০টা ৫৭ মিনিটের মধ্যে দিনের খেলা শেষ করতে হবে।

টস হেরে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে রেকর্ড পুঁজি পেয়েছে বাংলাদেশ। ৫০ ওভারে ৬ উইকেটে ৩৪৯ রান করেছে তারা। একই ভেন্যুতে ঠিক আগের ম্যাচেই করা ৩৩৮ রান পড়ে গেছে পেছনে।

বাংলাদেশকে চূড়ায় তুলে ৬০ বলে ১০০ রান করে অপরাজিত ছিলেন মুশফিক। এটিই ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সবচেয়ে কম বলে করা শতক। এর আগে ২০০৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ৬৩ বলে সেঞ্চুরি করে রেকর্ডটা এতদিন ছিল সাকিব আল হাসানের দখলে।

মুশফিকের বিস্ফোরণের দিনে ফিফটি করেন আরও দুজন। লিটন দাস ৭১ বলে করেন ৭০ রান। নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে আসে ৭৭ বলে ৭৩ রান। গত ম্যাচে অভিষেকে ৯২ করা তাওহিদ হৃদয় ৩৪ বলে খেলেন ৪৯ রানের আগ্রাসী ইনিংস।

Comments

The Daily Star  | English
Uttara-Motijheel metro rail till 8:00 pm

Metro rail services resume after 1.5 hrs

The suspension of metro rail operations caused immense suffering to commuters this evening

50m ago