চার সপ্তাহের জন্য ছিটকে গেলেন তাসকিন

বিসিবি সূত্রে জানা গেছে, সাইড স্ট্রেনের চোটে অন্তত দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি। তাসকিনের বদলে মিরপুর টেস্টের জন্য বাড়তি কাউকে নেওয়া হবে কিনা তা এখনো চূড়ান্ত হয়নি। 
Taskin Ahmed

বিশ্রাম না দিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই খেলানো হয়েছে তাসকিন আহমেদকে। টানা খেলার মধ্যে থাকা দলের সেরা পেসারকে একমাত্র টেস্টে পাচ্ছে না বাংলাদেশ। 

বাংলাদেশ দলের ফিজিও বায়েজিদুল ইসলাম জানিয়েছেন, 'তাসকিনের আজ এমআরআই করানো হয়েছে। তাতে তার বাম সাইড সাইড স্ট্রেইন গ্রেড-২ ধরা পড়েছে।' 

'এই ধরণের চোট থেকে সেরে উঠতে চার সপ্তাহের মতন সময় লাগে। এই কারণে দুর্ভাগ্যজনকভাবে সে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে খেলতে পারছে না।' 

তাসকিনের বদলে অভিষেকের অপেক্ষায় থাকা তরুণ ডানহাতি পেসার রেজাউর রহমান রাজাকে দলে নেওয়া হয়েছে। রোববারও দলের অনুশীলনে ছিলেন তাসকিন। কিন্তু তাকে নেটে কোন বল করতে দেখা যায়নি। টেস্টের আগেরদিন সোমবার মাঠে এলেও কিছুটা আলাদা দেখা যায় তাকে। পরে জানা যায়, আইরিশদের বিপক্ষে খেলা হচ্ছে না তার। 

Chandika Hathurusingha, Shakib Al Hasan and Taskin Ahmed
সোমবার অনুশীলন আলাপ করছিলে কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসান। দূরে একা দাঁড়িয়ে ছিলেন বিমর্ষ তাসকিন আহমেদ। ছবি: ফিরোজ আহমেদ/স্টার

সাম্প্রতিক পারফরম্যান্সে বাংলাদেশের পেস আক্রমণের নেতা ধরা হয় তাসকিনকেই। আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সবগুলো ম্যাচ খেলে সিরিজ সেরা হন তিনি। টি-টোয়েন্টিতে ৩ ম্যাচে ওভারপ্রতি ৭.১০ করে রান দিয়ে তিনি পান ৮ উইকেট। এর আগে ওয়ানডে সিরিজেও তাসকিন ছিলেন দুর্দান্ত। ৩ ম্যাচের মধ্যে দুই ইনিংস বল করেই নেন ৫ উইকেট। 

শেষ ম্যাচ খেলে গণমাধ্যমে হাজির হয়ে জানিয়েছিলেন, টেস্টের জন্য বডি তৈরি আছে তার। শেষ পর্যন্ত টানা খেলতে থাকাতেই হয়ত শরীর বিদ্রোহ করে বসল।  

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago