প্রথম সেশনে আইরিশদের তিন উইকেট তুলে নিল বাংলাদেশ

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টের প্রথম সেশন বাংলাদেশের। আগে ব্যাটিং বেছে ২৬ ওভারে ৩ উইকেটে  ৬৫ রান তুলেছে আয়ারল্যান্ড।
Shoriful Islam
ছবি: ফিরোজ আহমেদ/স্টার

ব্যাট করার জন্য বেশ ভালো উইকেটে টস জিতে ব্যাট করতে নেমে স্বস্তিতে নেই আয়ারল্যান্ড। বাংলাদেশের আগ্রাসী অ্যাপ্রোচে শুরুতেই ব্যাকফুটে চলে গেছে তারা। প্রথম সেশনে হারিয়ে ফেলেছে তিন উইকেট, বাড়েনি রানের গতিও।

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টের প্রথম সেশন বাংলাদেশের। আগে ব্যাটিং বেছে ২৬ ওভারে ৩ উইকেটে  ৬৫ রান তুলেছে আয়ারল্যান্ড। ১৮ রানে অপরাজিত আছেন হ্যারি টেক্টর, ৯ রান করে তার সঙ্গী কার্টিস ক্যাম্ফার। একটি করে উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম ও ইবাদত হোসেন।

টস জিতে ব্যাট করতে নেমে সতর্ক শুরু এনেছিলেন জেমস ম্যাককুলাম আর মুরে কমিন্স। শুরুতেই আঘাত হানতে চারটি স্লিপ, একটি ওয়াইড স্লিপ নিয়ে আক্রমণ করতে থাকে বাংলাদেশ।

বেশিক্ষণ প্রতিরোধ গড়তে পারেননি আইরিশ দুই ওপেনার। পঞ্চম ওভারে কমিন্সকে এলবিডব্লিউতে কাবু করেন শরিফুল ইসলাম।

অধিনায়ক বালবার্নিকে নিয়ে আরও কিছুক্ষণ চালিয়ে যান ম্যাককুলাম। জুটিটা বেড়ে উঠার আভাস দিতেই অবশ্য নিভে যায়। ইবাদতের বলে দ্বিতীয় স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন ম্যাককুলাম। ২৭ রানে দ্বিতীয় উইকেট হারায় তারা।

দ্বিতীয় উইকেটে প্রতিরোধের চেষ্টায় ছিলেন বালবার্নি-টেক্টর। আইরিশ অধিনায়ককে অনেকটা থিতুও মনে হচ্ছিল। প্রথম সেশনটা আর কোন বিপর্যয় ছাড়া পার করে দেওয়ার কাছে ছিলেন তারা।

তবে তাইজুল ইসলামের বলে সুইপ করতে গিয়ে বিপদটা ডেকে আনেন বালবার্নি। ভেতরে ঢোকা বলে পায়ে লাগিয়ে এলবিডব্লিউতে কাবু হয়ে যান তিনি। ভেঙে যায় ২১ রানের ছোট্ট জুটি।  ৫০ বলে ১৬ করে ফেরেন বালবার্নি। ৪৮ রানে তৃতীয় উইকেট হারায় আয়ারল্যান্ড।

লাঞ্চ বিরতির আগে বাকিটা সময় টেক্টরের সঙ্গে দাঁড়িয়ে যান ক্যাম্ফার। চতুর্থ উইকেটে ১৭ রান তুলে অবিচ্ছিন্ন আছেন তারা।

Comments

The Daily Star  | English

Elevated expressway to open to public only after curfew is lifted

The Dhaka Elevated Expressway will remain closed to public until the government lifts the curfew fully, the operating company said today

28m ago