এক ম্যাচের জন্য জিম্বাবুয়ে যাচ্ছেন নাঈম ও ইবাদত

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, দলে চোট সমস্যা থকায় কেবল শেষ ম্যাচের জন্য আজ জিম্বাবুয়ের উদ্দেশে যাত্রা করছেন নাঈম ও ইবাদত।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের এক ম্যাচ শেষ, আরেক ম্যাচ আর কয়েকঘন্টা পরেই। এই অবস্থা কেবল শেষ ম্যাচের জন্য ওপেনার নাঈম শেখ ও ইবাদত হোসেনকে জিম্বাবুয়ে পাঠানো হচ্ছে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, দলে চোট সমস্যা থকায় কেবল শেষ ম্যাচের জন্য আজ জিম্বাবুয়ের উদ্দেশে যাত্রা করছেন নাঈম ও ইবাদত।

আজ (শনিবার) সন্ধ্যায় জিম্বাবুয়ের ফ্লাইট ধরবেন তারা। এই দুজন যখন হারারে পৌঁছাবেন তখন দ্বিতীয় ওয়ানডে থাকবে চলমান।  ১০ অগাস্ট শেষ ম্যাচ খেলার জন্য বিবেচনায় থাকতে পারবেন ইবাদত-নাঈম। হ্যামস্ট্রিংয়ের চোটে ওপেনার লিটন দাস ছিটকে যাওয়ায় তার বিকল্প হিসেবে নেওয়া হচ্ছে নাঈমকে। যদিও স্কোয়াডে বিকল্প হিসেবে এই পজিশনের জন্য আছেন নাজমুল হোসেন শান্তও।

শুক্রবার প্রথম ওয়ানডেতে নিজের বলে ক্যাচ ধরতে গিয়ে চোট পান শরিফুল ইসলাম। তার চোট গুরুতর না হলেও বিকল্প হিসেবে পাঠানো হচ্ছে ইবাদতকে। যদিও পেস আক্রমণে বিকল্প হিসেবে আগে থেকেই রয়েছেন হাসান মাহমুদ।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৩০৩ রান করেও জিততে পারেনি বাংলাদেশ। সিকান্দার রাজা ও ইনোসেন্ট কাইয়ার সেঞ্চুরিতে হতাশ হতে হয় তামিম ইকবালের দলকে। ৫ উইকেটে ওই হারের ম্যাচে ক্ষত হয়ে আসে ৮৯ বলে ৮১ করা করা লিটনের চোট। রান নিতে গিয়ে হ্যামস্ট্রিংয়ের চোটে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন তিনি। পরে জানা যায় অন্তত তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ছন্দে থাকা এই তারকাকে। 

জিম্বাবুয়ে সিরিজ তো বটেই এশিয়া কাপও অনিশ্চিত লিটনের। এই ম্যাচেই ব্যাট করার সময় বৃদ্ধাঙ্গুলে আঘাত পেয়ে ফিল্ডিং করেননি মুশফিকুর রহিম। তবে দলের ফিজিও মোজাদ্দেদ আলফা সানি জানান, মুশফিকের চোট গুরুতর নয়। দ্বিতীয় ম্যাচে খেলতে পারবেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে চোটে ছিটকে যান কিপার নুরুল হাসান সোহান। লিটনের চোটের কারণে তাই বাড়তি একজন দরকার মনে করছেন বাংলাদেশ দল। তবে বিকল্প যিনি যাচ্ছেন সেই নাঈম শেখের পারফরম্যান্স তলানিতে, টপ অর্ডার ছাড়া তিনি অন্য পজিশনে খেলতেও পারেন না। 

Comments