কবে খেলায় ফিরবেন মোস্তাফিজ?

বিপিএলটা এবার মোটেও ভালো কাটছে না মোস্তাফিজুর রহমানের। দুই ম্যাচ খেলে তৃতীয় ম্যাচে গিয়েই পড়েন চোটে। এরপর আরও তিন ম্যাচে দেখা যায়নি মাঠে
Mostafizur Rahman & Julian Calefato
কুমিল্লার অনুশীলনে জুলিয়ান ক্যালিফাতোর সঙ্গে মোস্তাফিজুর রহমান। ছবি: ফিরোজ আহমেদ

বিপিএলটা এবার মোটেও ভালো কাটছে না মোস্তাফিজুর রহমানের। দুই ম্যাচ খেলে তৃতীয় ম্যাচে গিয়েই পড়েন চোটে। এরপর আরও তিন ম্যাচে দেখা যায়নি মাঠে।  সোমবার ঢাকা ডমিনেটর্সের বিপক্ষেও তার খেলা নিয়ে আছে সংশয়।

টুর্নামেন্টে কুমিল্লার প্রথম ম্যাচে মোস্তাফিজ ছিলেন সাদামাটা। রংপুর রাইডার্সের বিপক্ষে ৪ ওভার বল করতে ৩১ রানে নেন ১ উইকেট। সিলেট স্টাইকার্সের বিপক্ষে পরের ম্যাচে ৩ ওভারে দিয়ে দেন ২৫ রান।

চট্টগ্রাম পর্বে গিয়ে ফরচুন বরিশালের বিপক্ষে এক ওভার বল করেই মাঠ ছেড়ে বেরিয়ে যান তিনি। দলের পক্ষ থেকে জানানো হয় পেশির চোটে ভুগছেন তিনি। পরের তিন ম্যাচে আর তাকে একাদশে দেখা যায়নি।

Mostafizur Rahman & Julian Calefato
ছবি: ফিরোজ আহমেদ

কোচ মোহাম্মদ সালাউদ্দিন বারবারই বলছিলেন, মোস্তাফিজের চোট গুরুতর নয়। ঝুঁকি এড়াতেই তাকে আপাতত খেলানো হচ্ছে না। ঢাকায় দলের সপ্তম ম্যাচ থেকেই ফিজের মাঠে নামার আশার কথা শুনিয়েছিলেন তিনি।

রোববার মিরপুর একাডেমি মাঠে কুমিল্লার অনুশীলনে মোস্তাফিজের অবস্থা দেখতে আসেন বিসিবির চোট পুনর্বাসন কেন্দ্রের প্রধান জুলিয়ান ক্যালিফাতো। জাতীয় দলের সাবেক এই ফিজিওর সঙ্গে নিজের শারীরিক অবস্থা নিয়ে লম্বা সময় কথা বলেন মোস্তাফিজ। ক্যালিফাতো মোস্তাফিজের রানিং পর্যবেক্ষণ করেন। মোস্তাফিজকে নিয়ে কাজ করেন বেশ কিছুটা সময়। মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়ার সময় কুমিল্লা কোচের সঙ্গে মোস্তাফিজকে নিয়ে কথা বলতে দেখা যায় এই ফিজিওকে। 

Mostafizur Rahman & Julian Calefato

পরে কুমিল্লার পক্ষে থেকে জানানো হয়, ক্যালিফাতো মোস্তাফিজের কোন সমস্যা খুঁজে পাননি। অনেকটা সুস্থই আছেন বাঁহাতি পেসার। তবে দলীয় এক সূত্রে জানা গেছে, এখনো খেলার জন্য শতভাগ ফিট নন সীমিত সংস্করণে বাংলাদেশের অন্যতম সেরা বোলিং অস্ত্র।

ঢাকায় সোমবারের ম্যাচটিও তাকে বিশ্রাম দেওয়া হতে পারে। কুমিল্লার পরের ম্যাচ সিলেট ভেন্যুতে। আগামী শনিবার খুলনা টাইগার্সের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়নরা।

এবার বিপিএলে প্লেয়ার্স ড্রাফটের আগেই মোস্তাফিজকে ধরে রাখা কুমিল্লা। দলটির শিরোপা ধরে রাখার মিশনে বড় ভরসা ভাবা হচ্ছিল তাকে। তবে টুর্নামেন্টের অর্ধেক কেটে গেলেও মোস্তাফিজকে ঠিকমতো পাচ্ছে না তারা।

Comments