বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে যা থাকছে, যেভাবে দেখা যাবে 

বাংলাদেশ সময় রাত আটটায় পর্দা উঠবে বিশ্বকাপের। গাজী টিভি, টি স্পোর্টস ও টফি লাইভ অ্যাপে সরাসরি সম্প্রচার করা হবে জমকালো এই অনুষ্ঠান
Qatar

আর মাত্র কয়েকঘন্টার অপেক্ষা। তারপরই মরুর বুকে শুরু হবে ফুটবলের মহাযজ্ঞ। 'গ্রেটেস্ট শো অন আর্থের' সঙ্গে মানানসই এক জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেছে স্বাগতিক রাষ্ট্র কাতার, যেখানে মঞ্চ মাতাবেন বিটিএস গায়ক জং কুক। বাংলাদেশি ভক্তরাও চাইলে সরাসরি উপভোগ করতে পারবেন এই আয়োজন।

বাংলাদেশ সময় রাত আটটায় পর্দা উঠবে বিশ্বকাপের। গাজী টিভি, টি স্পোর্টস ও টফি লাইভ অ্যাপে সরাসরি সম্প্রচার করা হবে জমকালো এই অনুষ্ঠান। আসরের প্রথম ম্যাচ কাতার বনাম ইকুয়েডর লড়াইয়ের প্রাক্কালে হবে অনুষ্ঠানটি। ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছে, নোরা ফাতেহি, আমেরিকান ব্যান্ড 'ব্ল্যাক আইড পিস', রবি উইলিয়ামসদেরও দেখা মিলতে পারে মঞ্চে। 

৬০০০০ দর্শক ধারণে সক্ষম আল বাইত স্টেডিয়ামে আয়োজিত হবে এই অনুষ্ঠান। কাতারের রাজধানী দোহা থেকে ৪০ কিলোমিটার উত্তরে অবস্থিত স্টেডিয়ামটি। এদিকে বিশ্বকাপের একদিন আগেও বিতর্ক পিছু ছাড়েনি আয়োজকদের। মূলত সমকামীদের প্রতি মধ্যপ্রাচ্যের দেশটির আইন, প্রবাসী শ্রমিকদের প্রতি তাদের আচরণ ও মানবাধিকার রেকর্ডকে ইস্যু বানিয়ে বেশ সরব ছিল ইউরোপীয়রা। 

এর আগে ব্রিটিশ সঙ্গীতশিল্পী ডুয়া লিপা উদ্বোধনী অনুষ্ঠান অলঙ্কৃত করবেন এমন খবর প্রকাশ করে কয়েকটি গণমাধ্যম। তবে ২৭ বছর বয়সী গায়িকা সাফ জানিয়ে দেন কাতার মানবাধিকার রক্ষায় দেওয়া তাদের সব অঙ্গীকার পূরণ করলেই কেবল সেখানে যাবেন তিনি।
 

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago