ফ্রান্সকে হারিয়ে চমকে দিতে চায় অস্ট্রেলিয়া

দলে চোটের সমস্যায় অস্বস্তি থাকলেও বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের তারকার অভাব নেই। সেই তুলনায় অস্ট্রেলিয়া অনেক পেছনের সারির দল। তবে মাঠের খেলায় এসব সমীকরণ বদলে দিতে চায় অজিরা।
কাতারে অনুশীলনে অস্ট্রেলিয়া দল

দলে চোটের সমস্যায় অস্বস্তি থাকলেও বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের তারকার অভাব নেই। সেই তুলনায় অস্ট্রেলিয়া অনেক পেছনের সারির দল। তবে মাঠের খেলায় এসব সমীকরণ বদলে দিতে চায় অজিরা। গোলরক্ষক ম্যাট রায়ান জানালেন, আগের বিশ্বকাপে দুদলের লড়াইটাও তাদের দিচ্ছে প্রেরণা আর সাহস।

২০১৮ রাশিয়া বিশ্বকাপেও ফ্রান্সকে পেয়েছিল অস্ট্রেলিয়া। সেবার ফরাসীদের বিপক্ষে লড়াই বেশ জমিয়ে তুলেছিল তারা। প্রথম ৪৫ মিনিট গোলশূন্য পার করে দেওয়ার পর আঁতোয়ান গ্রিজম্যানের গোলে পিছিয়ে যায় অস্ট্রেলিয়া, সেই গোল আবার দ্রুতই শোধ দিয়ে পয়েন্ট পাওয়ার দিকে যাচ্ছিল তারা। কিন্তু শেষ দিকে গিয়ে আত্মঘাতী গোলে হতাশ হতে হয় তাদের।

বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত ১টায় 'ডি' গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে দুদল। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে রায়ান জানান, আগেরবারের অভিজ্ঞতা কাজে লাগাতে চান তারা,  'সেবার আমরা (রাশিয়া বিশ্বকাপে) ফ্রান্সের বিপক্ষে দারুণ এক সুযোগ পেয়েছিলাম। কিছুটা দুর্ভাগ্যও বলতে হয় (ম্যাচ হারায়)। তবে সেদিন একটা বিষয় শিখেছি যে, প্রতিপক্ষকে প্রাপ্য সম্মান দিতে হবে কিন্তু ভয় পাওয়া চলবে না।'

ইনজুরিতে ছিটকে গেছেন করিম বেনজামা। একই কারণে নেই পল পগবা, এনগুলো কান্তেরা। তবে কিলিয়ান এমবাপে, গ্রিজম্যানদের নিয়ে যথেষ্ট শক্তিশালী ফ্রান্স। অজিরা এসব তারকাদের দেখে ভড়কা না গিয়ে তাদেরই ভড়কে দিতে চায়, 'আমরা ভীষণ ভালো একটি দলের দুর্দান্ত ফুটবলারদের বিপক্ষে খেলব। কিন্তু তারাও আমাদের মতন মানুষ। কাজেই জেতার ভালো সম্ভাবনাই আছে আমাদের।'

Comments