সার্বিয়া ম্যাচের আগে পেলের যে বার্তায় উজ্জীবিত হয় ব্রাজিল

এই ম্যাচে বিশেষ এক অনুপ্রেরণা সঙ্গে নিয়ে মাঠে নেমেছিল সেলেসাওরা, তাদের ইতিহাসের সেরা ফুটবলার পেলে ম্যাচের পূর্বে নেইমারদের দিয়েছিলেন আবেগী এক বার্তা।
Pele

হেক্সা জয়ের মিশনে শুরুটা দারুণ করেছে ব্রাজিল। প্রথম ম্যাচে আগ্রাসী ফুটবল খেলে সার্বিয়াকে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে তিতের শিষ্যরা। তবে এই ম্যাচে বিশেষ এক অনুপ্রেরণা সঙ্গে নিয়ে মাঠে নেমেছিল সেলেসাওরা, তাদের ইতিহাসের সেরা ফুটবলার পেলে ম্যাচের পূর্বে নেইমারদের দিয়েছিলেন আবেগী এক বার্তা।

ফুটবল ইতিহাসের একমাত্র খেলোয়াড় হিসেবে ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ সালে তিনটি বিশ্বকাপ জেতেন পেলে। তিনি বুট তুলে রাখার পর আর মাত্র দুটি বিশ্বকাপ জিততে পেরেছে লাতিন দলটি। তবে এবার বিশ্বকাপ জয়ের ব্যাপারে বেশ আশাবাদী গোটা ব্রাজিল দল। রদ্রিগো, রাফিনহারা বারবার জানিয়েছেন নিজেদের লক্ষ্যের কথা। পেলেও উজ্জীবিত করেছেন এই তরুণদের, বলেছেন, ট্রফিটা ঘরে নিয়ে আসতে।

বৃহস্পতিবার সার্বিয়ার বিপক্ষে মুখোমুখি হওয়ার প্রাক্কালে সামাজিক মাধ্যম ইন্সটাগ্রামে নিজের বিশ্বকাপে খেলার মুহূর্তের একটি ছবি প্রকাশ করেন এই জীবন্ত কিংবদন্তি। সেখানে তিনি ক্যপশন দেন, 'আজ থেকে আমরা একটি নতুন গল্প লেখা শুরু করব। আমাদের ২০০ মিলিয়নেরও বেশি হৃদয় একসঙ্গে স্পন্দিত হচ্ছে এক হয়ে, আমাদের সেলেসাওদের প্রতিটি অর্জনে সেটা কেঁপে উঠছে।'

ক্যাপশনে তিতের শিষ্যদের কাছে ট্রফির আকুতি জানিয়ে পেলে আরও বলেন, 'আমি এই ছবিগুলো তোমাদের অনুপ্রাণিত করতে পাঠাচ্ছি...আমি তোমাদের সকল ইতিবাচক শক্তি প্রদান করছি। আমি নিশ্চিত আমাদের শেষটা সুখময় হবে। ঈশ্বর তোমাদের মঙ্গল করুন। ট্রফিটা ঘরে নিয়ে আসো।'     

পেলের আবেগ যে ছুঁয়ে গেছে নেইমারদেরও সেটা বোঝা গেছে সার্বিয়া ম্যাচেই। রিচার্লিসনের জোড়া গোলে জয় পেয়েছে ব্রাজিল, যার একটি ছিল অতিমানবীয়। প্রতিটি গোলের পর যেভাবে সাইডলাইনে দৌড়ে গিয়ে দলের সকল সদস্যকে নিয়ে উল্লাসে মেতে উঠছিলেন ব্রাজিলিয়ানরা, তাতে মনে হতেই পারে পেলের ডাকে যেন এক হৃদয় হয়েই স্পন্দিত হচ্ছেন তারা।

Comments