বাংলাদেশ

মেসিভক্ত মাসুদের এবার ৫ গরুর গণভোজ

কাতারে বিশ্বকাপ ফুটবলের এবারের আসরে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ায় গণভোজের ঘোষণা দিয়েছেন জামালপুরের মেসিভক্ত যুবক মাসুদ।
বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্টিনার খেলার রাতে ১ হাজার লোকের জন্য বিরিয়ানির আয়োজন করেছিলেন। মাসুদ। ছবি: সংগৃহীত

কাতারে বিশ্বকাপ ফুটবলের এবারের আসরে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ায় গণভোজের ঘোষণা দিয়েছেন জামালপুরের মেসিভক্ত যুবক মাসুদ।

তেজগাঁও কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাসুদুর রহমান মাসুদ (২৬) এবারের বিশ্বকাপ ফুটবলের শুরু থেকে এ পর্যন্ত বিভিন্ন ধরনের আয়োজন করেছেন।

গতকাল রোববার ফাইনাল ম্যাচে জয়ের মাধ্যমে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ায় এবার তিনি ৫টি গরু জবাই দিয়ে গণভোজ আয়োজনের ঘোষণা দিয়েছেন।  

মাসুদের গ্রামের বাড়ি জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ধানাটা গ্রামে।

এলাকাবাসী ও পারিবারিক সূত্র জানায়, শৈশব থেকেই মাসুদের খেলাধুলা ও বিনোদনের প্রতি ঝোঁক। ফুটবল খেলা বোঝার পর থেকেই তিনি মেসি ও আর্জেন্টিনার ভক্ত। গত বিশ্বকাপে প্রিয় দলকে নিয়ে নানা পরিকল্পনা থাকলেও মাঝপথে ছিটকে পড়ায় মানসিকভাবে ভেঙে পড়েন তিনি। তবে এবার মেসিদের সাফল্যে গতবারের দুঃখ ঘুচেছে পুরোটাই।

সোমবার সরেজমিনে সরিষাবাড়ী পৌর এলাকায় গিয়ে দেখা যায়, আরামনগর বাজার থেকে পশু হাসপাতাল পর্যন্ত দেড় হাজার ফুট লম্বা আর্জেন্টিনার পতাকা। বিশ্বকাপ শুরুর আগে প্রায় ৫০ হাজার টাকা খরচ করে মাসুদ এই পতাকা টাঙিয়েছিলেন। 

ফাইনালে আর্জেন্টিনার জয়ের পর সরিষাবাড়ীতে মাসুদসহ ভক্তদের বিজয়মিছিল। ছবি: শহিদুল ইসলাম নিরব/স্টার

উদ্বোধনী ম্যাচসহ আর্জেন্টিনার প্রতিটি খেলা উপভোগের জন্য ধানাটা ব্রিজপাড় সংলগ্ন এলাকায় বড় পর্দার ব্যবস্থাসহ নানা আয়োজন করেন তিনি। আর্জেন্টিনার প্রতিটি বিজয়ে আতশবাজি ও আনন্দ শোভাযাত্রাসহ রাতভর চলে নানা উৎসব। 

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার ম্যাচের দিন মাসুদ ৫০০ লোকের জন্য গরুর মাংসের মেন্দা-ভাত (স্থানীয় বিখ্যাত খাবার) ও সেমিফাইনালে ১ হাজার লোকের জন্য বিরিয়ানির আয়োজন করেছিলেন। 

রোববার রাতে ফাইনাল খেলা উপলক্ষে আয়োজন করেন দেড় হাজার লোকের জন্য ভুনাখিচুড়ি। 

মেসির হাতে বিশ্বকাপ যাওয়ায় মাসুদ ঘোষণা দিয়েছেন, কয়েকদিনের মধ্যেই ৫টি গরু জবাই করে আয়োজন করবেন মেন্দা-ভাতের।

মাসুদুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, 'আর্জেন্টিনা ২-০ গোলে এগিয়ে থাকায় নিশ্চিত ছিলাম যে মেসির হাতেই বিশ্বকাপ যাচ্ছে। ফ্রান্স ম্যাচে সমতা আনলে কিছুটা দুঃখে ছিলাম। শেষ পর্যন্ত আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ায় সব কষ্ট দূর হয়েছে। এই আনন্দ সবার সঙ্গে ভাগাভাগি করে নিতেই ৫টি গরু জবাই করে গণভোজের আয়োজন করব।'

ইতোমধ্যেই আর্জেন্টিনার সমর্থনে প্রায় ৫ লাখ টাকা খরচ করেছেন বলে জানান তিনি।

লিওনেল মেসি-ডি মারিয়া-মার্তিনেজরা বাংলাদেশে এলে তার এসব কষ্ট সার্থক হবে বলে জানান মাসুদ।

Comments