ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে যা চাইছে বাংলাদেশ

বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ইংল্যান্ড-বাংলাদেশ প্রস্তুতি ম্যাচ। 
Tanzid Hasan Tamim & Litton Das
ছবি: আইসিসি

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ গুমোট পরিস্থিতিতে বাংলাদেশ দলে নিয়ে এসেছে ফুরফুরে হাওয়া। টপ অর্ডারের দারুণ পারফরম্যান্স এনে দেয় বড় জয়। ইংল্যান্ডের বিপক্ষেও মূলত ব্যাটারদের কাছ থেকে এমন ছন্দ চাইছে টিম ম্যানেজমেন্ট। নির্বাচক হাবিবুল বাশার সুমন জানালেন, এই মুহূর্তে বোলিং নয় তাদের সব মনোযোগ টপ অর্ডার নিয়ে। 

দলের অন্যতম সেরা ব্যাটার লিটন দাস বেশ কয়েকদিন ধরে রান পেতে ভুগছিলেন। তার উপর তৈরি হচ্ছিল প্রবল চাপ। লঙ্কানদের বিপক্ষে রান তাড়ায় নেমে ৩৯ বলে ফিফটি স্পর্শের পর ৫৬ বলে করেন ৬১। 

লিটনের ব্যাট দেয় ছন্দে ফেরার আভাস। তার সঙ্গে ১৩০ রানের জুটিতে আস্থা দেখান তানজিদ হাসান তামিম। তামিম ইকবালের জায়গায় সুযোগ পাওয়ায় এই তরুণের উপর এমনিতেই প্রবল চাপ। আন্তর্জাতিক ক্রিকেটে নিজের পা শক্ত করার চেষ্টায় থাকা তানজিদ ৮৪ বলে করেন ৮২ রান। 

সোমবার গৌহাটির বারসাপাড়া স্টেডিয়ামে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসান এই ম্যাচেও বিশ্রামে থাকবেন বলে জানা গেছে। আগের ম্যাচে একাদশে না থাকা নাজমুল হোসেন শান্ত ফিরে নেবেন দায়িত্ব।

প্রস্তুতি ম্যাচের ফলের দিকে না তাকিয়ে ধর্মশালা যাওয়ার আগে সমস্ত অস্বস্তি দূর করতে চায় বাংলাদেশ, দ্য ডেইলি স্টারকে জানালেন হাবিবুল, 'ইংল্যান্ডের মতো কোয়ালিটি দলের বিপক্ষে খেলোয়াড়রা নিজেদের বাজিয়ে দেখতে পারবে, এটা গুরুত্বপূর্ণ। ফলাফলের বাইরেও আমরা সবগুলো বক্সে ঠিক চিহ্ন দিতে চাই। বিশেষ করে টপ অর্ডারে। যদি প্রথম তিনজন ছন্দে থাকে, তাহলে মূল পর্বেও আমরা সেই ছন্দ টেনে নিতে পারব।'

দল এশিয়া কাপে খারাপ করলেও বাংলাদেশের বোলাররা ভালোই করেছেন। বোলিং বিভাগ নিয়ে চিন্তাও দেখছে না দল। ফ্ল্যাট উইকেটে তাদের চ্যালেঞ্জ থাকলেও ব্যাটারদের নিয়েই ঘুরপাক খাচ্ছে সমস্ত ভাবনা, হাবিবুল চান লঙ্কানদের বিপক্ষে করা পারফরম্যান্স যেন ব্যাটাররা ইংল্যান্ডের বিপক্ষেও দেখান, 'এই মুহূর্তে বোলিং নিয়ে ভাবছি না। আমরা চাই আমাদের টপ অর্ডার ভালো করুক। আমি পারফরম্যান্সের পুনরাবৃত্তি চাই। লিটন, তানজিদ, শান্ত যেন ধারাবাহিকতা দেখাতে পারে।'

'শান্ত ইনজুরি থেকে ফিরে এসেছে। তার জন্য সেরা ছন্দ ধরে রেখে মূল পর্বে যাওয়া জরুরি।'

বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ইংল্যান্ড-বাংলাদেশ প্রস্তুতি ম্যাচ। 
 

Comments

The Daily Star  | English
Inflation in Bangladesh

Economy in for a double whammy

With inflation edging towards double digits and quarterly GDP growth nearly halving year on year, pressure on consumers is mounting and experts are pointing at even darker clouds.

8h ago