আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ফিরতে পারেন উইলিয়ামসন

উইলিয়ামসনের মাঠে ফেরার অপেক্ষা আরও লম্বা হচ্ছে।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ফিরতে পারেন উইলিয়ামসন

উইলিয়ামসনের মাঠে ফেরার অপেক্ষা আরও লম্বা হচ্ছে।
কেইন উইলিয়ামসন
ছবি: এএফপি

কেইন উইলিয়ামসনের মাঠে ফেরার অপেক্ষা আরও লম্বা হচ্ছে। নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচেও খেলা হচ্ছে না নিউজিল্যান্ডের অধিনায়কের। বাংলাদেশের বিপক্ষে লড়াইয়ে তার ফেরার আশা করছে ব্ল্যাকক্যাপসরা।

ভারতের মাটিতে ২০২৩ বিশ্বকাপে উইলিয়ামসনকে ছাড়াই দারুণ জয়ে যাত্রা শুরু হয়েছে নিউজিল্যান্ডের। আহমেদাবাদে আসরের উদ্বোধনী ম্যাচে গত বৃহস্পতিবার বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে উড়িয়ে দেয় তারা। আগামীকাল সোমবার হায়দরাবাদে দলটির পরের ম্যাচের প্রতিপক্ষ ডাচরা। এরপর ১৩ অক্টোবর চেন্নাইতে বাংলাদেশকে মোকাবিলা করবে কিউইরা।

উইলিয়ামসনকে না পাওয়ার বিষয়টি নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগের দিন নিশ্চিত করেছেন নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড, 'কেইন খুব ভালোমতো উন্নতি করছে। আমি মনে করি, ফিল্ডিং হলো এমন একটি দিক যেখানে তাকে আরও একটু উন্নতি করতে হবে। তার নিজের শরীরের ওপর আরও বেশি আস্থা ফিরে পেতে হবে। তবে সে সত্যিই ভালো উন্নতি করছে।'

পাশাপাশি তিনি জানিয়েছেন, বাংলাদেশের বিপক্ষে ফেরার সম্ভাবনা রয়েছে কিউইদের নিয়মিত অধিনায়কের, 'আমরা আত্মবিশ্বাসী যে তৃতীয় ম্যাচে সে আমাদের হয়ে খেলবে। খেলোয়াড়দের যাচাই করে নিতে আজ আরেকটি অনুশীলন সেশন পেয়েছি আমরা। অনুশীলন শেষ করে আমরা (নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের জন্য) একাদশ চূড়ান্ত করব। তবে এই মুহূর্তে কেইনকে নিয়ে আমাদের ভাবনা হচ্ছে যে তৃতীয় ম্যাচ থেকে সে টুর্নামেন্ট শুরু করবে।'

চলতি বছরের শুরুর দিকে আইপিএলে খেলার সময় লিগামেন্টে চোট পান উইলিয়ামসন। সুস্থ হয়ে উঠলেও ৩৩ বছর বয়সী ব্যাটার এখনও ফিরে পাননি শতভাগ ফিটনেস। তাই সতর্কতার অংশ হিসেবে ইংলিশদের বিপক্ষে খেলেননি তিনি। যদিও বিশ্বকাপ শুরুর আগে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিউজিল্যান্ডের প্রস্তুতি ম্যাচগুলোতে ব্যাটিং করেন। মূলত, নিজের শারীরিক অবস্থা সম্পর্কে ধারণা পেতেই তিনি খেলেছিলেন ম্যাচ দুটিতে।

টম ল্যাথাম ব্ল্যাকক্যাপসদের নেতৃত্ব দিচ্ছেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে। উইলিয়ামসন আপাতত মাঠের বাইরে থাকলেও ডাচদের বিপক্ষে নামার আগে সুখবর পেয়েছে দলটি। নিজ নিজ চোট থেকে সেরে উঠে পুরো ফিট হওয়ার পথে রয়েছেন দুই পেসার লোকি ফার্গুসন ও টিম সাউদি।

Comments