আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

মালানের সেঞ্চুরি, বড় পুঁজির পথে ইংল্যান্ড

টাইগারদের হতাশা ফের বাড়াচ্ছেন ডাভিড মালান ও জো রুট।

মালানের সেঞ্চুরি, বড় পুঁজির পথে ইংল্যান্ড

টাইগারদের হতাশা ফের বাড়াচ্ছেন ডাভিড মালান ও জো রুট।
ডাভিড মালানের সেঞ্চুরি

অসাধারণ ব্যাটিং করে এরমধ্যেই সেঞ্চুরি তুলে নিয়েছেন ডাভিড মালান। তার সঙ্গে দারুণ ব্যাটিং করছেন জো রুটও। তিনিও এরমধ্যেই পেয়েছেন ফিফটির দেখা। তাতে ক্রমেই হতাশা বাড়ছে বাংলাদেশের। বড় পুঁজির দিকেই এগিয়ে যাচ্ছে ইংল্যান্ড।

ভারতের ধর্মশালায় আইসিসি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৫ ওভারে ১ উইকেটে ২৩৯ রান তুলেছে গতবারের চ্যাম্পিয়নরা। মালান ১২৮ ও জো রুট ৫৫ রানে ব্যাট করছেন। তাদের জুটি এরমধ্যেই ছাড়িয়েছে ১২৪ রানে।

এদিন শুরু থেকেই বাংলাদেশকে হতাশা উপহার দিয়েছেন দুই ওপেনার মালান ও জনি বেয়ারস্টো। তবে ফিফটি তুলে বেয়ারস্টো ফিরলেও এক প্রান্ত আগলে রেখেছেন মালান। রুটের সঙ্গে জুটি বেঁধে নিয়মিত বাউন্ডারি মেরে সচল রাখছেন রানের চাকাও। তাদের তেমন কোনো অস্বস্তিতেই ফেলতে পারছেন না টাইগার বোলাররা। ৯১ বলে ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি স্পর্শ করেন মালান।

এর আগে ১৮তম ওভারে নিজের পঞ্চম ওভার বল করতে বাংলাদেশকে প্রথম সফলতা এনে দেন সাকিব। যা ম্যাচে একমাত্র সাফল্য তাদের। কিছুটা জোরের উপর বলটি করেছিলেন টাইগার অধিনায়ক। ফ্লিক করতে গিয়ে লাইন মিস করেন বেয়ারস্টো। বল কোনো বাঁক না খেয়ে ভাঙে স্টাম্প। ভাঙে ১১৫ রানের জুটি। ৫৯ বলে ৮টি চারের সাহায্যে ৫২ রান করেন এই ওপেনার।

তবে মোস্তাফিজুর রহমানের করা চতুর্থ ওভারে প্রথম বলে মালানের বিরুদ্ধে কট বিহাইন্ডের জোরালো আবেদন করেছিল টাইগাররা। রিভিউও নিয়েছিল তারা। কিন্তু রিপ্লেতে দেখা যায় ব্যাট নয়, মালানের কাঁধ ছুঁয়ে গিয়েছিল বল। সেই ওভারেই পরে টানা দুই বলে চার ও ছক্কা মারেন মালান। মোস্তাফিজের পরের ওভারেও টানা দুই বলে চার ও ছক্কা মারেন তিনি। ইংলিশ আগ্রাসনের শুরু তখন থেকেই।

এদিন ইনিংসের শুরুতে কিছুটা দেখে খেললেও ধীরে ধীরে খোলস ভাঙতে শুরু করেন দুই ইংলিশ ওপেনার। ৮.১ ওভারেই দলীয় ফিফটি তুলে নেয় দলটি। পাওয়ার প্লেতে আসে বিনা উইকেটে ৬১ রান। পেসারদের পর স্পিনারদের স্বাচ্ছন্দ্যেই খেলে তারা। নিয়মিত বাউন্ডারিতে রানের চাকা সচল থাকায় হতাশা বাড়তে থাকে টাইগারদের।

Comments