আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

ওয়ার্মআপ করলেও ম্যাচে নেই সাকিব

স্থানীয় সময় ১২টা ৫০ মিনিটে পুনের মাঠে ব্যাট নিয়ে প্রবেশ করেন সাকিব।

পুনে থেকে

ওয়ার্মআপ করলেও ম্যাচে নেই সাকিব

স্থানীয় সময় ১২টা ৫০ মিনিটে পুনের মাঠে ব্যাট নিয়ে প্রবেশ করেন সাকিব।
Shakib Al Hasan

সাকিব আল হাসানের খেলা না খেলা নিয়ে আগের দিন পর্যন্ত ছিল অনিশ্চয়তা। এমআরআই স্ক্যান রিপোর্ট দেখে ম্যাচের দিন সকালে তার খেলার সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সেই অনিশ্চয়তা দূর হওয়ার আভাস মেলে শুরুতে। মাঠে এসে ওয়ার্মআপে নামেন বাংলাদেশ অধিনায়ক। তবে ভারতের বিপক্ষে একাদশে নেই তার নাম।

বৃহস্পতিবার স্থানীয় সময় ১২টা ৫০ মিনিটে পুনের মাঠে ব্যাট নিয়ে প্রবেশ করেন সাকিব। শুরুতে ভারতের সাবেক ক্রিকেটার ইরফান পাঠানের সঙ্গে আলাপ করেন তিনি। পরে সেন্টার উইকেট দেখতে চান, কথা বলেন আম্পায়ারদের সঙ্গে।

স্থানীয় সময় দুপুর দেড়টায় বাংলাদেশের হয়ে টস করতে আসেন সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনি জানান, সাকিব সুস্থ না থাকায় এই ম্যাচে দলকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। সাকিব না খেলায় তার বদলে একাদশে এসেছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। পেসার তাসকিন আহমেদের জায়গায় নেওয়া হয়েছে আরেক পেসার হাসান মাহমুদকে।

নিউজিল্যান্ডের বিপক্ষে গত ১৩ অক্টোবর চেন্নাইতে ব্যাট করার সময় মাংসপেশিতে টান পড়ে সাকিবের। পরে বোলিং ও ফিল্ডিং করলেও স্বস্তিবোধ করছিলেন না তিনি। ম্যাচের পর দুই দফা এমআরআই স্ক্যান করা হলেও একবারও আনুষ্ঠানিকভাবে ফল জানানো হয়নি। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিশ্বস্ত সূত্রে জানা গেছে, তার বাম উরুতে গ্রেড ১ টিয়ার ধরা পড়েছে।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে এদিন ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। ব্যাট করার জন্য বেশ ভালো উইকেটে প্রতিপক্ষকে বড় রানের চ্যালেঞ্জ দেওয়ার লক্ষ্য থাকবে লাল-সবুজের প্রতিনিধিরা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান তামিম, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

Comments