আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

নিউজিল্যান্ডের বিপক্ষে হার্দিককে পাবে না ভারত

সেরে ওঠার প্রক্রিয়ার মধ্যে থাকায় দলের সঙ্গে ধর্মশালায় যাবেন না হার্দিক।

নিউজিল্যান্ডের বিপক্ষে হার্দিককে পাবে না ভারত

সেরে ওঠার প্রক্রিয়ার মধ্যে থাকায় দলের সঙ্গে ধর্মশালায় যাবেন না হার্দিক।
হার্দিক পান্ডিয়া
ছবি: এএফপি

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে বোলিংয়ের সময় বাম পায়ের গোড়ালিতে চোট পান হার্দিক পান্ডিয়া। ম্যাচের পর স্ক্যান করে পাওয়া রিপোর্ট অনুসারে তাকে বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচে এই পেস বোলিং অলরাউন্ডার খেলতে পারবেন না।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ভারত ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সেখানে হার্দিকের চোট নিয়ে বলা হয়েছে, 'সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে নিজের বোলিংয়ের সময় ফিল্ডিং করতে গিয়ে বাম গোড়ালিতে চোট পান। এই অলরাউন্ডারকে স্ক্যানের জন্য নিয়ে যাওয়া হয়েছিল এবং তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। বিসিসিআইয়ের চিকিৎসক দলের সার্বক্ষণিক তত্ত্বাবধানে থাকবেন তিনি।'

আগামী রোববার ধর্মশালায় নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। এবারের বিশ্বকাপে এই দুটি দলই এখন পর্যন্ত অপরাজিত রয়েছে। চারটি করে ম্যাচ শেষে সবকটিতে জেতায় উভয়েরই পয়েন্ট ৮। তবে নেট রান রেটে পিছিয়ে থাকায় স্বাগতিকরা দুইয়ে অবস্থান করছে। কিউইদের মোকাবিলার পর শিরোপাধারী ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ভারত। আগামী ২৯ অক্টোবর অনুষ্ঠেয় ওই ম্যাচের ভেন্যু লখনউ।

সেরে ওঠার প্রক্রিয়ার মধ্যে থাকায় দলের সঙ্গে এদিন ধর্মশালায় যাবেন না হার্দিক। বিসিসিআইয়ের বিবৃতিতে এই প্রসঙ্গে বলা হয়েছে, 'তিনি ২০ অক্টোবর দলের সঙ্গে ধর্মশালাগামী ফ্লাইট ধরবেন না। তিনি সরাসরি লখনউতে দলের সঙ্গে যোগ দেবেন, যেখানে ভারত ইংল্যান্ডের বিপক্ষে খেলবে।'

গতকাল বৃহস্পতিবার বাংলাদেশের ইনিংসের নবম ওভারে চোট পান হার্দিক। সেটাই ছিল ম্যাচে তার প্রথম ওভার। কিন্তু তিন বলের বেশি করতে পারেননি তিনি। তৃতীয় ডেলিভারিটি করার পর লিটন দাসের স্ট্রেইট ড্রাইভ ঠেকাতে গিয়ে বেকায়দায় পড়ে যান হার্দিক। এতে তার বাম পায়ের গোড়ালি মচকে যায়। মাঠেই বেশ কিছুক্ষণ সেবা-শুশ্রূষা দেওয়া হয় তাকে। পরে বোলিংয়ের জন্য উঠে দাঁড়ালেও তীব্র ব্যথা অনুভব করেন তিনি।

নবম ওভার অসমাপ্ত রেখে তাই খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন হার্দিক। তখনই শঙ্কা জাগে, একদমই স্বস্তিতে নেই তিনি। পরবর্তীতে ধারাভাষ্যকাররা জানান, বাংলাদেশের বিপক্ষে ম্যাচে আর বোলিং-ফিল্ডিং করবেন না তিনি। পরদিন বিসিসিআইয়ের পক্ষ থেকে এসেছে তার নিউজিল্যান্ডের বিপক্ষে না খেলার বার্তা।

Comments