আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও নেই তাসকিন

প্রোটিয়াদের বিপক্ষে না পেলেও শেষ চার ম্যাচে তাকে পেতে আশাবাদী বাংলাদেশ দলনেতা সাকিব।

মুম্বাই থেকে

দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও নেই তাসকিন

প্রোটিয়াদের বিপক্ষে না পেলেও শেষ চার ম্যাচে তাকে পেতে আশাবাদী বাংলাদেশ দলনেতা সাকিব।

ভারতের বিপক্ষে বাংলাদেশের আগের ম্যাচে খেলেননি তাসকিন আহমেদ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগামীকালের ম্যাচেও তাকে পাওয়া যাচ্ছে না। বোলিংয়ের সময় ডান কাঁধে অস্বস্তি অনুভব করছেন এই পেসার।

আগামীকাল মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। সেমিফাইনালের আশা টিকিয়ে রাখতে গুরুত্বপূর্ণ এই ম্যাচে খেলতে পারছেন না তাসকিন। তাকে না পাওয়ার বিষয়টি ম্যাচের আগের দিন নিশ্চিত করেছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তাসকিনকে না খেলানোর ব্যাখ্যায় সাকিব বলেছেন, 'তাসকিন আগামীকালকের ম্যাচ খেলতে পারছে না। এই ম্যাচের পর থেকে সে খেলতে পারবে। তার কাঁধে সমস্যা রয়েছে। শেষ দুই ম্যাচে ভুগেছে তাসকিন। ডাক্তার ও ফিজিও সিদ্ধান্ত নিয়েছে তাকে দুই ম্যাচের বিশ্রাম দিতে।'

প্রোটিয়াদের বিপক্ষে না পেলেও শেষ চার ম্যাচে তাকে পাওয়ার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ দলনেতা, 'আশা করছি, পরের চার ম্যাচে তাকে পাওয়া যাবে, যেটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এই দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় সে। তাকে আমরা সহজেই টুর্নামেন্টের মাঝপথে হারাতে চাই না। আর আমাদের হাতে তার বদলিও কেউ নেই। তাই তাকে বিশ্রাম দেওয়াটা ভালো হয়েছে। আশা করছি, বাকি চারটি ম্যাচ খেলতে পারবে।'

কয়েক বছর থেকেই বাংলাদেশের পেস আক্রমণভাগের নেতৃত্ব দিয়ে আসছেন তাসকিন। তাকে না পাওয়াটা নিঃসন্দেহে বড় ধাক্কা টাইগারদের জন্য। তবে তাকে নিয়ে কোনো ধরনের ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট। সেকারণে আরও এক ম্যাচ বিশ্রামে থাকছেন তিনি। এবার বিশ্বকাপে অবশ্য প্রথম তিন ম্যাচে খেলে খুব একটা সুবিধা করে উঠতে পারেননি, পেয়েছেন কেবল দুই উইকেট।

চলতি বছরকে মাপকাঠি হিসেবে নিলে অবশ্য তাসকিন আছেন ভালো ফর্মে। সাত বছরের ক্যারিয়ারে সব মিলিয়ে ৬৬ ওয়ানডে খেলে ২৯.৯৭ গড়ে ৯২ উইকেট পেলেও ২০২৩ সালেই ১৪ ম্যাচে ২০.৮৬ গড়ে নিয়েছেন ২৩ উইকেট। আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও তার পরিসংখ্যান বেশ ভালো। ছয় ম্যাচ খেলে ৩১ গড়ে নিয়েছেন ১০ উইকেট।

Comments