আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

নেটে বল করলেন তাসকিন, দেখালেন আশা

বাহুর চোটে থাকা এই পেসার চোটের কারণে গত দুই ম্যাচে খেলতে পারেননি। নেদারল্যান্ডসের বিপক্ষে নামার আগে তাকে পুরো ছন্দেই দেখা যাচ্ছে।

কলকাতা থেকে

নেটে বল করলেন তাসকিন, দেখালেন আশা

বাহুর চোটে থাকা এই পেসার চোটের কারণে গত দুই ম্যাচে খেলতে পারেননি। নেদারল্যান্ডসের বিপক্ষে নামার আগে তাকে পুরো ছন্দেই দেখা যাচ্ছে।
তাসকিন আহমেদ
অনুশীলন সেরে বেরিয়ে যাওয়ার সময় তাসকিন আহমেদ। ছবি: একুশ তাপাদার

নেটে লম্বা সময় বল করে ফেরার সময় তাসকিন আহমেদকে অবস্থা কি জানতে চাওয়া হলে বলেন, 'সব ঠিকাছে ভাই'। বাহুর চোটে থাকা এই পেসার চোটের কারণে গত দুই ম্যাচে খেলতে পারেননি। নেদারল্যান্ডসের বিপক্ষে নামার আগে তাকে পুরো ছন্দেই দেখা যাচ্ছে।

বৃহস্পতিবার কলকাতার ইডেন গার্ডেন্সে সন্ধ্যা ছয়টা থেকে ছিল বাংলাদেশ দলের অনুশীলন। অধিনায়ক সাকিব আল হাসান আচমকা দেশে যাওয়ায় ছিলেন না। লিটন দাস ছিলেন বিশ্রামে। বাকি সবাই নিজেদের প্রস্তুতি চালিয়েছেন।

Taskin Ahmed

আগ্রহের কেন্দ্রে ছিলেন তাসকিন। ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে না খেলা এই ডানহাতি পেসার ডাচদের বিপক্ষে নামবেন কিনা এদিনের অনুশীলনেই স্পষ্ট হওয়ার সুযোগ ছিল। তার প্রস্তুতির ধরণ দিচ্ছে আশা। পুরোদমে বোলিং ও ফিল্ডিং অনুশীলন করেছেন তিনি।

নেটে মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজদের লম্বা সময় বল করেন তাসকিন। পরে ফিল্ডিং অনুশীলনে লং ক্যাচ নিতে দেখা যায় তাকে। তাসকিনের পুরো অনুশীলন সেশনে পাশে ছিলেন কোচ অ্যালান ডোনাল্ড।

অনুশীলন শেষে বেরিয়ে যাওয়ার সময় বেশ হাসি খুশি মেজাজে দেখা যায় দুজনকেই। স্বস্তি বোধ করায় নেদারল্যান্ডসের বিপক্ষে তাসকিনের খেলার সম্ভাবনাই এখন প্রবল।

গত দুই বছরে বাংলাদেশের পেস আক্রমণের নেতৃত্বে ছিলেন তাসকিন। দারুণ সব সাফল্য এসেছে তার হাত ধরে। বিশ্বকাপে প্রথম তিন ম্যাচ খেলে বেশ ম্রিয়মাণ লাগছিল তাকে। ভারতের বিপক্ষে তার বদলে নামানো হয় হাসান মাহমুদকে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও বাহুর চোটে খেলেননি তাসকিন। তাসকিনকের বদলে নেমে হাসান দিতে পারছেন না সামর্থ্যের প্রমাণ। সাদামাটা বল করে দলের চাপ বাড়াচ্ছেন তিনি। পুরো ফিট ও সেরা ছন্দের তাসকিনের তাই বিকল্প নেই।

Comments