আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

ভারতকে কীভাবে আটকাতে হবে জানে নিউজিল্যান্ড

ভারতকে পরাজয়ের স্বাদ দিতে প্রয়োজনীয় কৌশলটা কিউইদের জানা রয়েছে বলে জানান দলের অন্যতম সেরা পেসার ট্রেন্ট বোল্ট।

ভারতকে কীভাবে আটকাতে হবে জানে নিউজিল্যান্ড

ভারতকে পরাজয়ের স্বাদ দিতে প্রয়োজনীয় কৌশলটা কিউইদের জানা রয়েছে বলে জানান দলের অন্যতম সেরা পেসার ট্রেন্ট বোল্ট।
ভারতকে কীভাবে আটকাতে হবে জানে নিউজিল্যান্ড

বড় কোনো নাটকীয় কিছু না হলে প্রথম সেমি-ফাইনালে ভারতের মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড। এরমধ্যেই ভারতকে আটকানোর হিসেব-নিকেশ শুরু করে দিয়েছে দলটি। দারুণ ছন্দে থাকা স্বাগতিক দলটি এবার বিশ্বকাপে এখনও অপরাজিত। তাদের পরাজয়ের স্বাদ দিতে প্রয়োজনীয় কৌশলটা কিউইদের জানা রয়েছে বলে জানান দলের অন্যতম সেরা পেসার ট্রেন্ট বোল্ট।

এর আগে গ্রুপ পর্যায়ে মুখোমুখি হয়েছিল ভারত ও নিউজিল্যান্ড। সে লড়াইয়ে অবশ্য ভারতীয়দের জয় তুলে নিতে খুব একটা বেগ পেতে হয়নি। কিউইদের দেওয়া ২৭৪ রানের লক্ষ্য দুই ওভার হাতে রেখেই পাড়ি দেয় স্বাগতিকরা। তবে সেই ম্যাচে ভারতীয়দের খেলার ধরণ বুঝতে পেরেছে নিউজিল্যান্ড।

আগের দিন শ্রীলঙ্কাকে বিধ্বস্ত করে দেওয়ার পর সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে বোল্ট বলেন, 'ওরা (ভারত) ইতিবাচক ক্রিকেট খেলছে এবং আমি মনে করি ওদের শট খেলার সম্ভাবনা রয়েছে। তবে আমরা পরিষ্কার ভাবে জানি, কীভাবে সেই ম্যাচে আমাদের মোকাবিলা করতে হবে।'

২০১৯ সালেও সেমি-ফাইনালে ভারতের মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড। সেবার ভারতকে ১৮ রানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠেছিল কিউইরা। যদিও ফাইনালে নানা নাটকীয়তা শেষে হারতে হয়েছিল তাদের। তবে এবার সেই সেমি-ফাইনালের কথা মনে করিয়ে দিচ্ছে দুই দল।

আরও একবার সেমিতে ভারতের মুখোমুখি হওয়া বড় চ্যালেঞ্জের মনে করছেন বোল্ট, 'এই ম্যাচে আমার মনে হয়, অনেক উত্তেজনা এবং সেই চ্যালেঞ্জ থাকবে… যেমনটা আমি বলেছি, দেড় কোটি মানুষের সামনে ভারতের মুখোমুখি হওয়ার চেয়ে বড় কিছু হতে পারে না। হ্যাঁ, এটা খুবই উত্তেজনাপূর্ণ একটি ম্যাচ হতে যাচ্ছে।'

'আয়োজক দলের বিরুদ্ধে খেলতে হবে, আর ভারত এমন একটি দল, যারা দারুণ ছন্দে রয়েছে, ভালো ক্রিকেট খেলছে - আপনি এর চেয়ে ভালো স্ক্রিপ্ট লিখতে পারবেন না। আমরা ভারতের বিপক্ষে অনেক বারই খেলেছি। মেধাবী খেলোয়াড়রা এই পরিস্থিতিগুলো ভালো করেই জানে,' যোগ করেন বোল্ট।

Comments